সাইফউদ্দিন-মোসাদ্দেকের পরিবর্তে রুবেল-সাব্বির?

Print
আবারও বাংলাদেশ দলে চোটের উপদ্রব। সাইফউদ্দিন-মোসাদ্দেক চোটে পড়েছেন। দুজনের আজ খেলা নিয়ে আছে অনিশ্চয়তা

সাইফউদ্দিনকে কি শেষ পর্যন্ত চোটের কাছে হার মানতে হবে? পিঠের চোটে পড়ায় প্রায় অনিশ্চিত হয়ে গিয়েছিল তাঁর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা। শেষ পর্যন্ত তিনি খেলেছিলেন। খেলেছেন পরের তিনটি ম্যাচও।

এবার বোধ হয় চোটের সঙ্গে আর পেরে ওঠা গেল না। টুর্নামেন্টে উইকেটশিকারে এখন পর্যন্ত বাংলাদেশ দলের সবচেয়ে সফল বোলার সাইফউদ্দিনের (৯) আজ একাদশের বাইরে থাকার সম্ভাবনাই বেশি। কাল অনুশীলনে পর্যন্ত আসেননি বাংলাদেশ দলের পেস বোলিং অলরাউন্ডার। তবে তাঁর চোটটা কিসের, এটা নিয়ে একটা ধোঁয়াশা আছে। দলের কেউ বলছেন পিঠে, কেউ বলছেন হ্যামস্ট্রিংয়ে।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ বললেন, ‘ওর পিঠে একটা ব্যথা আগেই ছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভবত আবার সেখানে ব্যথা পেয়েছে।’ দলের সঙ্গে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন অবশ্য জানালেন, সাইফউদ্দিনের চোটটা হ্যামস্ট্রিংয়ে। তাঁরা আজ সকাল পর্যন্ত অপেক্ষা করবেন। যদি সাইফউদ্দিনের অবস্থার উন্নতি না হয়, তবে তাঁর জায়গায় একাদশে জায়গা পেতে পারেন রুবেল হোসেন।

সাইফউদ্দিনের চোটের মধ্যে আরেক খবর, ফিট নন মোসাদ্দেক হোসেনও। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ডাইভ দিতে গিয়ে তিনি চোট পেয়েছেন কাঁধে। মোসাদ্দেককে নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় কপাল খুলতে পারে সাব্বির রহমানের, এই বিশ্বকাপে যাঁর একটি ম্যাচও এখনো খেলা হয়নি।

আজ একাদশে পরিবর্তন এলে এ দুটিই আসতে পারে। আশঙ্কা আছে বৃষ্টিরও। কাল ঝিরিঝিরি বৃষ্টির মধ্যে অনুশীলন করেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ যখন অনুশীলন শুরু করেছে তখন অবশ্য বৃষ্টি ছিল না। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ সকাল ১১টা থেকে ১টার মধ্যে বৃষ্টি হতে পারে। কিছুটা সময় বৃষ্টিবাধা থাকলেও ম্যাচ হয়তো হয়ে যাবে। অস্ট্রেলিয়া-ম্যাচে বৃষ্টি, বাংলাদেশের জন্য সব সময়ই পয়া! ২০১৫ বিশ্বকাপ কিংবা ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে বৃষ্টিবাধায় হয়নি বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ। তাতে ভীষণ উপকৃত হয়েছিলেন মাশরাফিরা।

নটিংহামে অবশ্য বৃষ্টির আনুকূল্য নয়, বাংলাদেশ জিতেই দুটি পয়েন্ট পেতে চায়। মাশরাফি বিন মুর্তজা কাল বললেন, ‘আগের দুটি ম্যাচে ১ পয়েন্ট আমাদের সাহায্য করেছে, কিন্তু এবার আমরা পয়েন্ট টেবিলে যেমন অবস্থানে আছি, ১ পয়েন্টে হয়তো আমাদের লাভ হবে না। চারটা দল অনেক এগিয়ে গেছে। তাই আমরা চাইছি ম্যাচটা হোক। আমরা দুই পয়েন্টের জন্যই খেলতে চাই। ২০১৫ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের অনেক সহায়তা করেছিল বৃষ্টি। এখানে ভাগ্য একটা বড় ব্যাপার। কাল (আজ) যদি বৃষ্টির কারণে ১ পয়েন্টও পাই, এটা যেন আমাদের পক্ষে আসে। আর আমরা চাই খেলতে, ভালো খেলে ২ পয়েন্ট নিয়ে একটা ভালো অবস্থানে থাকতে চাই।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com