সাইবার অ্যাটাক নিয়ে মাইক্রোসফটের সতর্কবার্তা

Print

ওয়েব মেইল ব্যবহারকারীদের সম্ভাব্য সাইবার অ্যাটাক নিয়ে সতর্ক করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

শনিবার মাইক্রোসফট থেকে জানানো হয়েছে, সাইবার সন্ত্রাসীদের একটি চক্র ওয়েব ভিত্তিক ইমেইলে অবৈধভাবে প্রবেশ করার চেষ্টা করেছে। ১ জানুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত এভাবে চলেছে।

তৃতীয় পক্ষের এমন প্রবেশে ব্যক্তিগত তথ্য হুমকির মুখে পড়তে পারে। ইমেইল ঠিকানা, ফোল্ডারের নাম, ইমেইলের সাবজেক্ট লাইন বেহাত হওয়ার সম্ভাবনা থেকে যায়।

এই ঘটনার জন্য মাইক্রোসফট দুঃখ প্রকাশ করে বলেছে, ‘কোনো অসুবিধা সৃষ্টির জন্য আমরা দুঃখিত। এই ঝুঁকি প্রতিরোধে ইতিমধ্যে আপত্তিকর ডিভাইসের প্রবেশ ব্লক করা হয়েছে।’

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, কয়েক মাস ধরে ‘Outlook.com’ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হ্যাক হয়। ঠিক কত ব্যবহারকারী ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি স্পষ্ট করে জানায়নি প্রতিষ্ঠানটি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com