সাকিবকে ঠেকাতে অজিদের ক্যাম্পে ‘গোপন অস্ত্র’

Print

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্ম নিয়ে একের পর এক চমক দেখাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এখনও পর্যন্ত খেলা ৪ ম্যাচেই তার ব্যাট থেকে এসেছে অপরূপ দুটি সেঞ্চুরি, আছে দুটি অর্ধশতও। এ ৪ ইনিংসে ৩৮৪ রান করে এখনও পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

আগামী বৃহস্পতিবার (২০ জুন) বৃহস্পতিবার ট্রেন্টব্রিজে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ৮ পয়েন্ট নিয়ে অজিরা আছে টেবিলের দ্বিতীয় স্থানে। আর ৫ পয়েন্ট নিয়ে টাইগারদের অবস্থান পাঁচে। সে ম্যাচে ব্যাটসম্যানের সাকিবের চেয়ে যেনো বোলার সাকিবের প্রতি বেশি মনোযোগ টিম অস্ট্রেলিয়ার।

তাই সাকিবকে সামলাতে বিশ্ব চ্যাম্পিয়নরা সাহায্য নিচ্ছে অ্যাশটন অ্যাগারের। অস্ট্রেলিয়া ‘এ’ দলের ইংল্যান্ড সফরে থাকা বাঁহাতি এই স্পিনারকে নেটে খেলেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।

সাকিব আল হাসানের বাঁহাতি স্পিন সামলানোর প্রস্তুতি নেওয়ার জন্য, বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে অ্যাগারকে নিজেদের প্রস্তুতি ক্যাম্পে ডেকে নিয়েছে অসিরা। যাতে করে বাঁহাতি স্পিন খেলে মানিয়ে নিতে পারেন ফিঞ্চ, ওয়ার্নার, স্মিথরা।

এ বিষয়ে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, ‘সাকিব বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং একজন বাঁহাতি স্পিনার। অ্যাগার আসায় আমাদের প্রস্তুতিতে সাহায্য হবে। একজন বাঁহাতি স্পিনারের প্রয়োজনীয়তা অনুভব করায় তাকে ডেকে নেওয়া হয়েছে।’

২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ে সবচেয়ে বড় অবদান ছিল সাকিবের। ১৫৩ রানে ১০ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্বকাপে মুখোমুখি লড়াইয়ের আগে তাই হয়তো বাঁহাতি এই স্পিনারের কাছাকাছি একজনকে খেলে প্রস্তুতি নিয়ে রাখছে অস্ট্রেলিয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com