সাকিবের বিরুদ্ধে অভিযোগই গঠন হয়নি!

Print

সাকিব ইস্যুতে তোলপাড় পুরো ক্রিকেটাঙ্গাণে। দেশের গণ্ডি পেরিয়ে এই বাতাস বইছে বিশ্ব ক্রিকেটেও। দুই বছর আগে ফিক্সিং প্রস্তাব পেয়ে সেটা প্রত্যাখ্যান করলেও আইসিসিকে না জানানোর অপরাধে ১৮ মাসের নিষেধাজ্ঞার শাস্তি পেতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমন খবরের পর বিষয়টি নিয়ে নানা কানাঘুষা শোনা যাচ্ছে। যদিও বিসিবি কিংবা আইসিসি এখনো এ বিষয়ে অফিসিয়ালি কিছু জানায়নি।
সাকিবের ১৮ মাসের শাস্তির বিষয়টি যখন সমানে এসেছে তখন জানা যাচ্ছে, সাকিব আল হাসানের বিপক্ষে এখনও কোনো অভিযোগই গঠন করেনি আইসিসি।
ক্রিকেট সম্পর্কিত জনপ্রিয় ওয়েসবসাইট ইএসপিএন ক্রিকইনফো আইসিসির বরাত দিয়ে মঙ্গলবার বিকেলে রিপোর্ট প্রকাশ করেছে, ফিক্সিং প্রস্তাব পাওয়ার পরও সে বিষয়ে কেনো আইসিসিকে জানানো হয়নি- এ বিষয়ে এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে আকসু। কিন্তু এখন পর্যন্ত সাকিবের বিপক্ষে কোনো অভিযোগই গঠন করা হয়নি।
প্রতিবেদনে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে সাকিবের বিরুদ্ধে এখন আইসিসি কোন অভিযোগ গঠন করেনি। আইসিসি কিংবা তাদের দুর্নীতি দমন ইউনিট এ ব্যাপারে কিছু্ বলেনি। সাধারণত তদন্তাধীন কোনো ইস্যুতে আগে থেকে কিছুই জানায় না আইসিসি।
প্রটোকল অনুয়াযী, কোনো বিষয়ের তদন্ত সম্পন্ন হলে আইসিসি আকসু প্রথমে সেই প্রতিবেদন আইসিসির সবচেয়ে সিনিয়র আইন উপদেষ্টার কাছে পাঠায়। তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত দেন, ওই বিষয়ে অভিযোগ গঠন করা হবে কিনা।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
bdsaradin24.com