সাকিব আল হাসান বাংলাদেশ দলের নিউক্লিয়াস

Print

সেমিফাইনালে খেলার। ইতিহাসে প্রথমবার যদি তারা এটা অর্জন করতে চায়, তাহলে অরাউন্ডার সাকিব আল হাসানকে ব্যাটে ও বলে আগুন ঝরাতে হবে। কারণ পুরো টিমের ‘৩০ থেকে ৪০ ভাগ শক্তি’ তার মধ্যে। তিনি ‘আমাদের টিমের নিউক্লিয়াস’- এ মন্তব্য করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান। বার্তা সংস্থা এএফপির উদ্ধৃতি দিয়ে এ খবর প্রকাশ করেছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়েছে, ৩২ বছর বয়সী সাকিব আল হাসান একদিনের আন্তর্জাতিক ক্রিকেট র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন। তিনি ৫৭০০-এরও বেশি রান করেছেন। আর নিজের নামের পাশে যোগ করেছেন ২৪৯ উইকেট।

এএফপি আরো লিখেছে, দক্ষিণ আফ্রিকায় অবসর নিয়েছেন জ্যাক ক্যালিস। তার পরে বিশেষজ্ঞ বোলার অথবা ব্যাটসম্যান হিসেবে টিমে নিজেকে প্রতিষ্ঠিত করার মতো বিশ্বে একমাত্র ক্রিকেটার সাকিব। তিনি আক্রমণাত্মক মিডল-অর্ডারের ব্যাটসম্যান। কম রান দেয়া বামহাতি স্পিনার।

তিনি নিজের ১৯৯তম আন্তর্জাতিক একদিনের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এ সময়ে তিনি ক্রিকেট বিশ্বে অলরাউন্ডারদের একটি নির্বাচিত গ্রুপে যোগ দেয়া থেকে মাত্র একটি উইকেটে পিছিয়ে আছেন। ওই গ্রুপে রয়েছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। তারা একদিনের ক্রিকেটে ৫০০০ রান সম্পন্ন করেছেন এবং ব্যাগভর্তি করেছেন ২৫০ উইকেট।

সাকিব আল হাসান বাংলাদেশ দলের সাবেক স্কিপার। সাম্প্রতিক বছরগুলোতে তিনি বাংলাদেশ দলের সফলতার কেন্দ্রে অবস্থান করছেন। তিনি সব সময়ই বাংলাদেশ দলকে অতিরিক্ত একজন বোলার অথবা ব্যাটসম্যানের সুবিধা দিয়ে থাকেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com