সাতক্ষীরার কলারোয়া বাদপড়া মুক্তিযোদ্ধাদের নামের তালিকা যাচাই-বাছাই

Print

মোঃ ইমরান সরদ্দার,কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: কলারোয়ায় বাদ পড়া মুক্তিযোদ্ধাদের নামের তালিকা যাচাই-বাছাই করা হয়েছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা অডিটোরিয়ামে এ যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। যাচাই-বাছাই সংক্রান্ত ৩ সদস্য বিশিষ্ট কমিটি আবেদনকৃত বাদ পড়া ২৪ জন মুক্তিযোদ্ধার নাম তালিকাভূক্ত করতে কাগজপত্র, সাক্ষপ্রমাণ ও আনুসাঙ্গিক বিষয় নিয়ে শুণানির কাজ সম্পন্ন করেন।

এ যাচাই-বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও যুদ্ধকালীন কমান্ডার আব্দুল গফফার। বাদপড়া মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনসহ সাক্ষীরা এ সময় উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ জানান, যাচাই-বাছাই সুষ্ঠভাবে সম্পূর্ণ হয়েছে।

আগামি সপ্তাহে এর ফলাফল প্রকাশ করা হবে। তিনি আরো জানান-কলারোয়া উপজেলায় ১শ’৯৯জন তালিকাভূক্ত বীর মুক্তিযোদ্ধা সরকারি ভাতা পেয়ে আসছিলেন। এরই মধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক আদেশের ভিত্তিতে ৬জন মুক্তিযোদ্ধার নাম তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। ফলে এখন ১শ’৯৩জন ভাতাভূক্ত বীর মুক্তিযোদ্ধা রয়েছেন। আবেদনকৃত বাদ পড়া ২৪জনের যাচাই-বাছাই সম্পূর্ণ হওয়ার পর তাঁদের নাম সেখানে অন্তর্ভূক্ত করতে মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com