সাভারে আর্থিক অভাব-অনটনে ৭ মাসের অসুস্থ শিশুকে হাসপাতালে রেখে চলে গেলেন মা।

Print

 

খোরশেদ আলম, 

ঢাকাঃ জেলা প্রতিনিধি 

আর্থিক অভাব-অনটনে ৭ মাসের অসুস্থ শিশুকে হাসপাতালে রেখে নিরুদ্দেশ হতভাগী মা। তাকে আপন করতে নিতে অনেকে আসলেও, বাধ সেজেছে শিশুটির অসুস্থতা। এদিকে চিকিৎসার খরচ মেটালেও অবুঝ শিশুর মায়ের যত্ন ও দেখভাল নিয়ে বিপাকে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

 

ভাবী, আমার বাচ্চাটাকে একটু দেখেন আমি মোবাইলে টাকা ভরে আসি। পাশের বেডের ভর্তিকৃত বাচ্চার মাকে এই কথা বলেই বের হয়ে যায় জীম এর মা।
দীর্ঘ ২২ দিন পেরিয়ে গেলেও আসেনি তিনি।

এদিকে বাচ্চা নিয়ে হিমশিম খাচ্ছে সাভারের গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগ। বাচ্চাকে দেখাশোনা, কাপড় বদলানো, খাবার খাওয়ানো এই কাজ করে পালা করে পালন করছেন হাসপাতালের স্টাফেরা।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাস্পাতালের পরিচালক  ডাঃ মিজানুর রহমান বিডি সারাদিনকে জানায় , প্রতিবন্ধী এই বাচ্চাকে দত্তক ও নিতে চাচ্ছেন না কোন দম্পতি। ইতমধ্যে বেশ কয়েকটি পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে যারা এর আগে বাচ্চা নেয়ার জন্য আবেদন করে রেখেছিল। কিন্তু সুফল আসেনি।

 

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. মাহবুব জোবায়ের বলেন, শিশুটি নিউমোনিয়া ও সেরেব্রাল পালসিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। হাসপাতালে চিকিৎসা দিয়ে নিউমোনিয়া থেকে মুক্তি মিললেও সেরেব্রাল পালসির জন্য দরকার আজীবন ফিজিওথেরাপি’র ৷

মেডিকেল অফিসার ডা. মাহে মনির নিঝুম বলেন, আমরা নিজেদের মত করে যে যেভাবে পারছি বাচ্চার জন্য সহায়তা করছি। মা না থাকায় আমরাই যতটুকু পারছি দেখে শুনে রাখছি। এই বাচ্চা এভাবে বেশিদিন থাকলে হাসপাতাল থেকে বিভিন্ন রোগ-জীবাণুতে আক্রান্ত হয়ে আরো অসুস্থ হয়ে গেলে হয়ত বাচানো যাবেনা তাকে।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 82 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com