সাভারে কারখানার গোডাউনের আগুন ২ ঘন্টা পর নিয়ন্ত্রনে

Print

খোরশেদ আলম, ঢাকা জেলা প্রতিনিধি

সাভারে একটি পোশাক কারখানার কাপড় ও সূতার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। শুক্রবার দুপুর দুইটার দিকে হেমায়েতপুর-সিংগাইর সড়কের নাজিমনগর এলাকার অবনী নীটওয়্যার লিমিটেড কারখানার রোল কাপড় ও সূতার গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে অবনী নীটওয়্যার লিমিটেড কারখানার ফিনিসড গুডস গুডাউন থেকে হঠাৎ আগুনের সুত্রপাত হয়। এসময় কারখানার নিজ¯^ ব্যবস্থাপনা আগুন নিয়ন্ত্রনে ব্যর্থ হয়ে বিষয়টি ফায়ার সার্ভিসকে অবহিত করেন। অগ্নিকান্ডের খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রথমে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। কিন্তু এসময় আগুন তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ফায়ার সার্ভিসের হিমশিম খেতে হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের সদর দপ্তর ও কল্যাণপুর থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনের কাজে যোগ দেয়। পরে টানা দুই ঘন্টা চেষ্টা চালিয়ে দুপুর সাড়ে তিনটার দিকে আগুন নির্বাপনে সক্ষম হয় ফায়ার সার্ভিস।
এদিকে অগ্নিকান্ডের ঘটনায় স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থলে পৌছে তথ্য সংগ্রহের জন্য কারখানার অভ্যন্তরে প্রবেশ করতে চাইলে করখানা কর্তৃপক্ষ তাদের বাঁধা প্রদান করে। একপর্যায়ে কারখানার নিরাপত্তাকর্মীরা সংবাদ কর্মীদের উপর হামলা চালিয়ে তাদের ক্যামেরা ভাংচুরের চেষ্টা চালায়।
অবনী নীটওয়্যার কারখানার প্রধান নিরাপত্তা কর্মকর্তা কাজী ইমামুল হক বলেন, কারখানার কাপড় ও সূতার গুদাম থেকে আগুনের সূত্রপাত ঘটে। এছাড়া কারখানাটি শুক্রবারে ছুটি থাকায় আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের জোন-৪ এর কমান্ডার মোঃ আনোয়ারুল হক বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করি। ৬টি ইউনিটের প্রায় দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হলেও এঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেখানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে সেখানে বিদ্যুৎ এর লাইন ছিলোনা। তাহলে কিভাবে আগুন লেগেছে এবং ক্ষয়-ক্ষতির পরিমানের বিষয়টি তদন্ত ব্যাতিত বলা যাবে না।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 67 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com