সাভারে মুক্ত দিবসে টিটোর সমাধিতে শ্রদ্ধা আশুলিয়া প্রেস ক্লাবের পক্ষ থেকে ।

Print
খোরশেদ আলম, সাভার প্রতিনিধি:
সাভার মুক্ত দিবসে টিটোর সমাধিতে শ্রদ্ধা
১৯৭১ সালের ১৪ ডিসেম্বর কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটোর রক্তের বিনিময়ে হানাদার মুক্ত হয় সাভার।
সোমবার বেলা ১২টায় সাভার মুক্ত দিবসে প্রতি বছরের ন্যায় অকুতোভয় সেই বীর কিশোর মুক্তিযোদ্ধার সমাধিস্থলে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সংবাদকর্মীরা। এসময় শহীদ টিটোর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।
তবে টিটোর সমাধিস্থলটি অপরিচ্ছন্ন-অযত্নে পড়ে থাকায় দুঃখ ও হতাশা প্রকাশ করেছেন শ্রদ্ধা নিবেদনে আসা সাংবাদিকরা।
সিনিয়র সাংবাদিক মনিরুজ্জামান বলেন, সাভার মুক্ত দিবসের দিনে কিশোর মুক্তিযোদ্ধা টিটো শাহাদত বরণ করেছিলো। আমরা সংবাদকর্মীরা দীর্ঘ ১০ বছর ধরে টিটোকে স্মরণ করে আসছি। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে সাভার মুক্ত দিবস পালনে কোন উদ্যোগ নেয়া হয় না। এটা অত্যন্ত দুঃখজনক!
সময় টেলিভিশনের ঢাকা জেলা সাব-ব্যুরো প্রতিনিধি মোজাফ্ফর হোসেন বলেন, স্বাধীনতার এই বীর শহীদের সমাধিটির ব্যাপারে নজর নেই স্থানীয় প্রশাসন, গত বছর শ্রদ্ধা নিবেদনে এসে আমরা নিজেরাই টিটোর সমাধিটি ধুয়ে-মুছে পরিচ্ছন্ন করে শ্রদ্ধা জানিয়েছিলাম। তখন প্রশাসন ও রাজনৈতিক নেতাদেরও জানানো  হয়েছিলো। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও জাতির বীর সন্তানের এই সমাধিটিতে ধুলো-বালি জন্মে অপরিচ্ছন্ন রয়ে গেছে। তাই এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করছি।
উল্লেখ্য, ১৯৯৯ সালের ৩০ ডিসেম্বর সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ডেইরি গেট এলাকায় শহীদ টিটোর সমাধি ফলক উন্মোচন করেন তৎকালীন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 209 বার)


Print
এই পাতার আরও সংবাদ