সামনের চুল পাতলা হয়ে যাচ্ছে

Print

নির্দিষ্ট দিকে বারবার সিঁথি করা, টেনে চুল বাধাসহ নানা কারণে সামনের অংশের চুল কমে যেতে পারে। আবার যাদের নিয়মিত চুল ঝরে, তারাও পড়েন এই সমস্যায়। ভিটামিন ই অয়েল, পেঁয়াজের রস এবং ক্যাস্টর অয়েল নিয়মিত ব্যবহারে করলে গজাবে নতুন চুল। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এগুলো।

সমপরিমাণ ক্যাস্টর অয়েল ও নারকেল তেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। রাতে ঘুমানোর আগে লাগিয়ে পরদিন শ্যাম্পু করে ফেললে সবচেয়ে ভালো ফল পাবেন।

সমপরিমাণ নারকেল তেল ও ক্যাস্টর অয়েলের সঙ্গে অর্ধেক পরিমাণ আমন্ড অয়েল মিশিয়ে নিন। ২-৩টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মেশান। মিশ্রণটি চুলের গোড়ায় ম্যাসাজ করুন ১০ মিনিট। সারারাত রেখে পরদিন ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস নিয়মিত ব্যবহার করলে নতুন চুল গজাবে। আঙুলের সাহায্যে পেঁয়াজের রস সরাসরি লাগান চুলের গোড়ায়। আধা ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। পেঁয়াজের ঝাঁঝালো গন্ধ দূর করতে চাইলে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
bdsaradin24.com