সামাজিক মাধ্যমে ছড়ানো ‘মোটরযান আইন’টি গুজব

Print

মোটরযান আইন-২০১৯’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যমগুজব ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

মন্ত্রণালয়ের দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি মোটরযান আইন-২০১৯ নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিষয়টি গুজব ও অপপ্রচার বলে জানানো হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাসের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে গুজব বলে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন মোটরসাইকেল আইন সংশোধনী ২০১৯ এবং এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে অপপ্রচার চালানো হচ্ছে যা সম্পূর্ণ গুজব।

প্রকৃতপক্ষে সড়ক পরিবহন সেক্টরে নতুন মোটরযান আইন সংশোধনী ২০১৯ নামে কোনো আইন নেই।

উল্লেখ্য, ২০১৮ সালে জাতীয় সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন ২০১৮ কার্যকর করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ অংশীজনের সাথে আলোচনা করে বিধিমালা প্রণয়নের কাজ করছে।

সংবাদ বিজ্ঞপ্তি আরও জানানো হয়, নতুন মোটরযান সংশোধনী ২০১৯ এবং অপরাধের শাস্তির বিধান বিষয়ক তথ্য অপপ্রচারে ও গুজব। এ অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণের প্রতি আহবান জানাচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com