সারাদেশে কমছে ডেঙ্গু রোগী

Print

রাজধানীসহ সারাদেশে সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা কমেছে। গত ৭ আগস্ট পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ গত তিন দিনের এক পরিসংখ্যানে দেখা গেছে, প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা পর্যায়ক্রমে কমছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডাক্তার আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, রাজধানীর সরকারি-বেসরকারি ৪০টি হাসপাতালে পরিসংখ্যান অনুসারে ৭ আগস্ট ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ১ হাজার ২৭৫। ৮ আগস্ট তা কমে দাঁড়ায় ১ হাজার ১৫৯ জন ও ৯ আগস্ট তা আরও কমে ৯৪৭ জনে দাঁড়িয়েছে। একই সময়ে ঢাকার বাইরে ৭ আগস্ট রোগীর সংখ্যা ছিল ১ হাজার ১৫৩ জন। ৮ আগস্ট রোগীর সংখ্যা ১৪ জন কমে ১ হাজার ১৬৭ জনে দাঁড়ায়। আজ ৯ আগস্ট রোগীর সংখ্যা কমে ১ হাজার ৫৫ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের হাসপাতালে ২ হাজার ২ জন ডেঙ্গু জ্বরের রোগী ভর্তি হন। মোট ভর্তি রোগীর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৪৭ জন ও বিভাগীয় হাসপাতালে ১ হাজার ৫৫ জন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com