সালমানের দুরন্ত কামব্যাকে চিন্তিত শাহরুখ ও আমির

Print

সময়ের সঙ্গে বলিউডে ‘স্টারডম’ শব্দটার অর্থ পাল্টেছে। ছবির পাশাপাশি বদলেছে সিনেমা শিল্প, বক্স অফিসের চলন। বলা যায় বলিউড এখন সন্ধিক্ষণে দাঁড়িয়ে। যেখানে লার্জার দ্যান লাইফ চরিত্র বনাম পাশের বাড়ি থেকে উঠে আসা নায়কের লড়াই। আজকের বলিউড মানে ক্রমাগত কনটেন্টের চাপে কোণঠাসা হচ্ছেন তারকারা। আজকের বলিউড মানে বাণিজ্যিক ছবির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অন্যধারার ছবির টিকে থাকা বা এগিয়ে যাওয়া। হিসেব সহজ। চূড়ান্ত প্রতিযোগিতায় টিকে থাকতে হলে হিট দিতে হবে। না হলে দর্শক তোমাকে মনে রাখবে না। তাই আনায়াসে বক্সঅফিসে ‘কলঙ্ক’-এর মতো মাল্টিস্টারার ছবি ফ্লপ করলেও ‘উরি’, ‘বাধাই হো’ বা ‘স্ত্রী’র মতো ছবির জয়জয়কার। প্রায় তিন দশক ধরে আপামর ভারতবাসীর মনে রাজ করছেন তিন খান— শাহরুখ, আমির ও সালমান। নতুন প্রজন্মের নায়কদের দাপটে আজকে কি কোথাও তাদের দেয়ালে পিঠ ঠেকেছে? দেখা যাক।

‘ভারত’-এর দৌলতে সলমনের কেরিয়ারে সাময়িক খরা কাটল একথা লেখাই যায়। ‘টিউবলাইট’ ও ‘রেস ৩’ দর্শকদের পছন্দ হয়নি। কিন্তু ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পর সালমানকে হারানো জমি আবার ফিরিয়ে দিয়েছে ‘ভারত’। দশ দিন পরও বক্সঅফিসে ‘ভারত’-এর যাত্রা অব্যাহত। জাতীয় বক্স অফিসে এখন পর্যন্ত এই ছবি আয় করেছে প্রায় ১৭৫ কোটি রুপি। সারা বিশ্বে এই ছবি এখন পর্যন্ত ঘরে এনেছে ২৫০ কোটি রুপি ঈদে মুক্তির নিরিখে এখন পর্যন্ত প্রথম দিনে সালমানের কেরিয়ারের সেরা ছবিও ‘ভারত’। প্রথম দিনেই এই ছবি বক্সঅফিসে ৪২.৩ কোটি রুপির ব্যবসা করেছে। প্রায় ৪৭০০ পর্দায় মুক্তি পেয়ে এই বছরের হায়েস্ট গ্রসার ছবির তালিকায় ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর পরেই রয়েছে এই ছবি। এরপর ভাইজানের ‘দাবাং ৩’ বা ‘ইনশাআল্লাহ’ এই রেকর্ড ভাঙতে পারবে কিনা তার অপেক্ষায় দিন গুনছেন অগণিত সালমান ভক্ত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com