সাহস থাকলে আন্দোলন করে খালেদাকে মুক্ত করুক

Print

আন্দোলন করার সাহস-সক্ষমতা বিএনপির নেই মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যদি সাহস থাকে তাহলে আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তি নিয়ে আসুক। তাতে আমাদের কোনো আপত্তি নেই।

বৃহস্পতিবার (২৭ জুন) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

সরকার হস্তক্ষেপ না করলে আগামী এক সপ্তাহের মধ্যে কারান্তরীণ খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এখানে স্বাধীন বিচারব্যবস্থা। কোনো প্রকার বাধা বা হস্তক্ষেপ সরকার আগেও করেনি, এখনও করবে না।

‘যদি তাদের সাহস থাকে, সক্ষমতা থাকে আন্দোলন করে মুক্তি নিয়ে আসুক। আমাদের কোনো আপত্তি নেই, যেভাবেই আনতে পারে। খালেদা জিয়াকে নিয়ে তারা আন্দোলন করুক না, অসুস্থতা নিয়ে রাজনীতি করে! কিন্তু খালেদার মুক্তি নিয়ে কোনো আন্দোলন তো বিএনপি আজ পর্যন্ত করতে পারেনি। সে কাজটি করতে পারেনি, পাঁচশ লোকের একটা মিছিলও হয়নি, এটা কি তাদের দুর্বলতা নয়? তাদের আন্দোলন করার সাহস আর সক্ষমতা- কোনোটাই নেই। তারা তাদের বিবেকের আদালতে প্রশ্ন করুক, আসলে তারা একদিকে নির্বাচনে ব্যর্থ অন্যদিকে আন্দোলনেও ব্যর্থ। বাংলাদেশে এরকম ব্যর্থ বিরোধীদল ইতিহাসে আমার জানামতে এর আগে কখনো দেখিনি।’

ওবায়দুল কাদের দাবি করে বলেন, রাজনৈতিক কোনো সহিংসতা আমাদের দেশে হচ্ছে না। রাজনীতি যারা করে, সংঘাতটা কখন হয়? যারা সরকারে আছে তাদের সঙ্গে, কিন্তু সেরকম কোনো পরিস্থিতি বাংলাদেশে ঘটেনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com