সিএ’র স্লোগান শুনলে বমি আসে

Print

দুঃসময় পিছু ছাড়ছে না অস্ট্রেলিয়ার। মাঠে একসময়ের সর্বজয়ী দলটির ক্রিকেটারদের বিবর্ণ পারফরম্যান্স, বল টেম্পারিং চোখ কপালে তুলেছে ক্রিকেটবোদ্ধাদের। অধিকন্তু দেশটির ক্রিকেট প্রশাসনে (সিএ) বিরাজমান অস্থিরতা অবাক করেছে তাদের। পাল্লা দিয়ে পদত্যাগ করছেন সিএ কর্মকর্তারা।

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন দেশটির রথী-মহারথীরা। যারপরনায় বিরক্ত সাবেক কিংবদন্তি অজি ক্রিকেটার শেন ওয়ার্ন। বললেন, সিএ’র দুর্নীতি বিরোধী স্লোগান শুনলে বমি আসে।

কিছুদিন আগে বল টেম্পারিং কাণ্ডে টালমাটাল ছিল অস্ট্রেলিয়া। এখনো সেই রেশ কাটিয়ে উঠতে পারেনি তারা। এর মধ্যে তাদের বিপক্ষে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তোলে

আন্তর্জাতিক প্রভাবশালী গণমাধ্যম আল-জাজিরা। এসব ঘটনায় নড়েচড়ে বসে অস্ট্রেলীয় বোর্ড। দুর্নীতিকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়ে তারা ছড়িয়ে দেয় একটি স্লোগান-সবকিছুর ঊর্ব্ধে সততা।

ওয়ার্ন বলেন, পরিস্থিতি বিচারে বোর্ডের কাছ থেকে এ স্লোগান শুনলে আমার বমি আসে। বইয়ে আর কোনো নীতিবাক্য ছিল না। এটি নিছকই কাণ্ডজ্ঞানহীন বাণী। সত্যি, এটি শুনলে আমা বমি পায়।

তিনি বলেন, দিন শেষে ক্রিকেট শুধুই একটা খেলা। এটা পারফরম্যান্সভিত্তিক খেলা। জিততে হলে আপনাকে অবশ্যই মাঠে পারফর্ম করতে হবে। বাকি সব কথা কাজের অংশ। এগুলো বাস্তবে রূপদান করতে হবে। আমি মনে করি, ক্রিকেট অস্ট্রেলিয়ার মৌল ভিত্তি এরকম হওয়া দরকার।

সর্বকালের সেরা লেগস্পিনার বলেন, অধিনায়ককে সামন থেকে নেতৃত্ব দিতে হবে। এজন্য আগে তাকে পারফরম করতে হবে। যেন সতীর্থদের উৎসাহিত করা যায়। পারফরম করতে না পারলে এসব লেখালেখি, ২০০ পাতার দলিলও কোনো কাজে আসবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
bdsaradin24.com