ঢাকাসোমবার , ৬ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সিঙ্গাপুরের টিম ডেভিড খেলবেন এবার অস্ট্রেলিয়ায়

ডেস্ক নিউজ
জুন ৬, ২০২২ ৭:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

 

👉সিঙ্গাপুরের হার্ড হিটার ব্যাটার টিম ডেভিডকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জাতীয় দলে অন্তর্ভুক্তির ইঙ্গিত দিয়েছেন দেশটির অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

👉গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ফিঞ্চ বলেন, আমি মনে করি ডেভিড বিবেচনায় থাকবে। সম্প্রতি দারুণ ফর্মে রয়েছে সে। আইপিএলের শেষভাগটা দারুণ কেটেছে তার। নিজের সেরা ছন্দে ছিল। প্রথম বল থেকেই মারতে পারার অনন্য সামর্থ্য রয়েছে ডেভিডের। এ ধারাবাহিকতায় অবশ্য তাকে বিবেচনা করতে হবে।

👉ডেভিডের জন্ম সিঙ্গাপুরে। তবে তার ক্রিকেটের হাতেখড়ি ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায়। ক্রিকেট বিশ্বের প্রায় প্রতিটি ফ্র্যাঞ্জাইজি লিগেই দাপট দেখিয়ে চলেছেন এ মারকুটে ব্যাটার। বিগ ব্যাশ, আইপিএল, সিপিএল ও পিএসএলে ইতোমধ্যে নাম লিখিয়েছেন তিনি। যেখানে দিয়েছেন যোগ্যতার প্রমাণ। ব্যাট হাতে ঝড় তোলা এই ব্যাটার, করতে পারবেন অফ ব্রেক বলও। তাইতো অক্টোবর-নভেম্বরের বিশ্বকাপে ডেভিডকে চাইছে টিম অস্ট্রেলিয়া।

👉ডেভিডের অবশ্য আগেই ইচ্ছা ছিল অস্ট্রেলিয়ার হয়ে খেলার। কিন্তু সেখানে অবহেলার শিকার হওয়ায় তিনি ফিরে যান সিঙ্গাপুরে। ২০১৮-১৯ মৌসুমে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার রাজ্য দলের কেন্দ্রীয় চুক্তি পেয়েছিলেন ডেভিড। তবে মূল দলে অভিষেক না হওয়ায় রাগে-ক্ষোভে জন্মস্থানে ফিরে যান টিম। সেখানে ২০১৯ সালের জুলাইয়ে হয় তার আন্তর্জাতিক অভিষেক। সিঙ্গাপুরের জার্সিতে খেলেছেন ১৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। ৪৬.৫০ গড়ে তিনি করেছেন ৫৫৮ রান। সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলা টিমের টি-টোয়েন্টিতে আছে চারটি অর্ধশতক রানের ইনিংস।

👉বিশ্বকাপে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াডে টিম ডেভিডকে অন্তর্ভুক্তির কথা চললেও আগামী জুনে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে রাখা হয়নি দলে। দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৭ জুন। এদিকে বিশ্বকাপের আগে অজিরা ঘরের মাটিতে আরো দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

👉আগামী ৫ ও ৭ অক্টোবর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা আতিথেয়তা দেবে ওয়েস্ট ইন্ডিজকে। এরপর ৯, ১২ ও ১৪ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। এই দুই সিরিজে দলে ডাক পাওয়ার ওপরই নির্ভর করছে টিম ডেভিডের মাইটি অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্তি।

👉জন্মসূত্রে টিম ডেভিড সিঙ্গাপুরের বাসিন্দা হলেও তিনি মূলত অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত। তারা বাবা রড ডেভিড চাকরি সূত্রে ১৯৯০ এর দশকে অস্ট্রেলিয়া থেকে সিঙ্গাপুরে গিয়ে বসবাস শুরু করেন। সেখানে জন্ম হয় টিমের। রড ১৯৯৭ সালে সিঙ্গাপুরের হয়ে আইসিসি ট্রফিতে খেলেন। এর এক বছর তিনি আবার পরিবারসহ অস্ট্রেলিয়ায় ফিরে আসেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।