সিঙ্গাপুরে ডেঙ্গুর বংশবিস্তারে প্রমাণ পেলেই জরিমানা

Print

এশিয়ার যেসব দেশে মহামারী আকারে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে তার মধ্যে একটি সিঙ্গাপুরে। এ জন্য ডেঙ্গুর বংশবিস্তারকেই দায়ী করা হচ্ছে। সিঙ্গাপুরে যেসব পরিবার ডেঙ্গুর বংশবিস্তারের জন্য দায়ী প্রমাণিত হবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

ডেঙ্গু সাধারণত জমা পানিতে বংশ বিস্তার করে। ডেঙ্গুর বংশবিস্তারে দোষী প্রমাণিত হলে সংশ্লিষ্ট বাড়ির মালিককে কমপক্ষে ২০০ ডলার জরিমানা দিতে হবে। গত বছর প্রায় ৪ হাজার ৭০০ পরিবারকে ডেঙ্গুর বংশবিস্তারে দোষী প্রমাণিত হওয়ায় জরিমানা করা হয়েছিল।

জাতীয় পরিবেশ সংস্থার মতে, এ বছরের প্রথম ছয় মাসে সিঙ্গাপুরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০০। গত এক সপ্তাহেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৬৬৬, যা নতুন রেকর্ড গড়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com