সিজার ছাড়াই একসাথে চার সন্তানের জন্মঃ একজনের মৃত্যু

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরে শাহিদা বেগম (৩০) নামে এক বধূর গর্ভে একসঙ্গে জন্ম নেওয়া চার নবজাতকের একজন মারা গেছে। শনিবার রাতে দিকে সে মারা যায়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসা চলাকালীন সময়ে মারা গেছে ৫০০ গ্রাম ওজন নিয়ে জন্ম নেওয়া কন্যা সন্তান মারিয়া। বিষয়টি নিশ্চিত করেছেন শাহিদার স্বামী মিলন হোসেন। এখন পর্যন্ত বাকী তিন নবজাতককে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের আইসিইউ রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, বিয়ের ১১ বছর পর এক সাথে চার সন্তানের জন্মের পরপরই কৃষক দম্পতি আনন্দে তাদের নাম রেখেছিলেন মঞ্জিলা, মনিরা, শাহাদত এবং মারিয়া। বর্তমানে আইসিসিইউ রয়েছে মঞ্জিলা, মনিরা ও শাহাদত।
পারিবারিক সূত্রে জানা যায়, নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের ভাগনারকান্দি গ্রামের কৃষক মিলন বিয়ে করেন ১১ বছর আগে। বিয়ের এত দিনে কোনো সন্তান জন্ম হয়নি স্ত্রী শাহিদা বেগমের (৩৫)। এবার প্রথমবারের মতো তাদের সংসার আলো করেছে নতুন অতিথি। শনিবার বিকেলে নাটোর আধুনিক সদর হাসপাতালে সিজার অপারেশন ছাড়াই শাহিদা জন্ম দেন একে একে চার সন্তান। তাদের মধ্যে একজন ছেলে ও বাকি তিনজন মেয়ে। স্বাভাবিক প্রসবের মাধ্যমেই মিলন-শাহিদার ঘর উজ্জ্বল করে এই চার সন্তান। চার শিশুর মধ্যে দুই জন অসুস্থ থাকায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।
নাটোর সদর হাসপাতালের আরএমও মাহবুবুর রহমান জানান, সকালে শাহিদার প্রসব ব্যথা উঠলে তাকে প্রথমে সিংড়া হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে নাটোর সদর হাসপাতালে আনা হয় তাকে। দুপুর ২টার দিকে হাসাপাতালের চিকিৎসক ফজলুল কাদিরের তত্ত্বাবধানে শাহিদা একে একে চার সন্তানের জন্ম দেন। তিনি আরও জানান, জন্ম নেয়া চার শিশুর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজন। তাই চার সন্তান ও মা শাহিদাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 66 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com