সিনিয়রদের মান ভাঙানোর উদ্যোগ আওয়ামী লীগের

Print

আওয়ামী লীগের সিনিয়র নেতারা দীর্ঘদিন ধরেই নীরব। শুধু আওয়ামী লীগ নয়, ১৪ দলের সিনিয়র নেতারাও নীরব। ডেঙ্গু পরিস্থিতি, বন্যা পরিস্থিতি এবং গুজব সন্ত্রাসে ১১ বছরের মাথায় এসে সরকার প্রথমবারের মত সংকটে পড়েছে, অস্বস্তিতে পড়েছে। এই অস্বস্তি আরও বেড়েছে প্রধানমন্ত্রীর অনুপস্থিতির কারণে। লন্ডনে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দীর্ঘদিন দেশে না থাকায় নানারকম গুজব এবং অস্বস্তিকর পরিস্থিতি ডালপালা মেলছে।

এরকম পরিস্থিতিতে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা মনে করছে যে, সিনিয়র নেতারা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করত। এখন যারা মন্ত্রী রয়েছেন তাঁরা কর্মঠ, ভালো কিন্তু এদের মধ্যে কমই পাবলিক ফিগার। সাধারণ মানুষ তাঁদেরকে চিনে না। তাঁরা এলাকাভিত্তিক রাজনীতি করেছেন। এরা কেউই জাতীয় পর্যায়ের নেতা না। যার জন্য তাদের কথা বা তাদের পদক্ষেপগুলো সাধারণ মানুষের কাছে হৃদয়গ্রাহী হয়ে উঠছে না। আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা স্বীকার করেছেন যে, রাজনৈতিক নেতাদের যেরকম পাবলিক ফিগার হওয়া উচিত এখনকার অনেক মন্ত্রীই সেরকম নয়।

সেজন্য সাধারণ মানুষের তাদের প্রতি আস্থা নাই। সাধারণ মানুষ একমাত্র প্রধানমন্ত্রীর উপর আস্থায় ভর করে আছে। কিন্তু আওয়ামী লীগ মনে করে যে, প্রধানমন্ত্রীর পাশাপাশি দলে যারা হেভিওয়েট, যারা পাবলিক ফিগার তাদের এই সংকটে আওয়ামী লীগের পাশে দাঁড়ানো উচিৎ এবং আওয়ামী লীগের পক্ষে কথা বলা প্রয়োজন। তাদের আলাদা ইমেজ রয়েছে। আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র বলছে যে, সিনিয়র নেতারা অভিমান করে সবকিছু থেকে নিজেদের গুটিয়ে রেখেছেন। শুধু আওয়ামী লীগের সিনিয়র নেতারা না। ১৪দলের যেসমস্ত সিনিয়র নেতারা যারা পাবলিক ফিগার, তাদেরকেও এই সময়ে সরকারের পক্ষে সম্পৃক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com