সিনেমা নাকি অভিশাপ ?

Print

অভিনয়শিল্পীদের স্বপ্ন থাকে নিজেকে বড় পর্দায় দেখবেন। কিন্তু বড় পর্দায় সুযোগটাও যে মাঝেমধ্যে শাপে বর হয়ে যায়। আনিসুর রহমান মিলনের কথাই ধরা যাক। ছোট পর্দায় জনপ্রিয়তা পেয়েছিলেন মিলন। প্রশংসিত নাটকে অভিনয় করেছেন। সময়ের আলোচিত অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করেছেন। ছোট পর্দার জনপ্রিয়তার ঢেউ তাকে বড় পর্দায় নিয়ে যায়। কিন্তু বড় পর্দা তাকে গ্রহণ করেনি। একের পর এক সিনেমায় অভিনয় করে গেছেন। কিন্তু সেই অর্থে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেননি। তিনি ফের ছোটপর্দায় ব্যস্ত হয়েছেন। কিন্তু ছোটপর্দায় যেমন প্রথম সারির অভিনেতার তালিকায় ছিলেন। অনেকেরই হয়তো মনে আছে, অপূর্ব ও মিলন প্রায় একই সময়ে টেলিভিশন পর্দায় আসেন। রোমান্টিক নাটকে অপূর্ব ও মিলনের একটা প্রতিযোগিতা ছিল। সেটা কী এখন আছে? নিশ্চয়েই পারিশ্রমিক আর ফ্যান-ফলোয়ারারে দিক থেকে অপূর্ব অনেকটা এগিয়ে। মিলন হারালো তার স্থান।

সজলেরও ঠিক একই অবস্থা। একটা সময়ে মনে আছে নিশ্চয়ই? ঈদে সজলের সবচেয়ে বেশি নাটক প্রচারিত হত। একক নাটক মানেই ছিলেন সজল। তার সঙ্গে পেরে উঠতেন না নিশো, অপূর্বরাও। কিন্তু সেই জনপ্রিয়তাকে হঠাৎ তিনি পায়ে ঠেলে সিনেমায় ঝুঁকলেন। কিছুটা দিন ছোট পর্দা থেকে বিরতী নিলেন। নিজেকে তৈরী করলেন বড় পর্দার জন্য। বাণিজ্যিক সিনেমায় নাম লেখালেন। ‘রান আউট’ সিনেমাটি মুক্তি পায়। অতটা ভালো ফল আসলো না। সজল কাজ করলেন বাণিজ্যিক সিনেমার পরিচালক বদিউল আলম খোকনের সঙ্গে। সময়ের আলোচিত মাহিয়া মাহির বিপরীতে অভিনয় করেও সে সিনেমা প্রডিউসার সাহস করে আজঅব্দি মুক্তি দিতে পারেনি। অনেকটা হতাশ হয়ে সজল ছোটপর্দায় ফিরে এলেন। কিন্তু সজল ফেরার পর দেখলেন অন্যচিত্র। তার জায়গায় ছোটপর্দা দখল করে আছে অপূর্ব কিংবা নিশোরা। সজল এখন ছোটপর্দাতেই ব্যস্ত। কিন্তু সেই আগের মতো আর তিনি আলোচনায় নেই।

ইমন- নীরব দুই বন্ধুর একই দশা। অভিনয়ের চেয়ে মডেলিংয়ে পায় জনপ্রিয়তা। তার নিজেকে বড় পর্দায় প্রতিষ্ঠিত করতে চান। এর আগে অবশ্য দীর্ঘদিন ছোটপর্দাতেও অভিনয় করেছেন। কিন্তু বড় পর্দায় দুজনে বেশকিছু সিনেমায় অভিনয় করলেও, কোন সিনেমাতেই যুত করতে পারেননি। সবকিছুই ছিল তাদের। অভিনয় কিংবা নায়কোচিত চেহারার কমতি ছিল না। কিন্তু দর্শক তাদের গ্রহণ করেনি। ফের তারা ছোটপর্দায় নিয়মিত হয়। কিন্তু সেই যে শুরুর ইমন-নীরব। তা আর নেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
bdsaradin24.com