সিরীয় কুর্দিদের সঙ্গে তুরস্কের কোনো সমস্যা নেই

Print

সিরিয়ার কুর্দিদের সঙ্গে তুরস্কের কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন ইরাকের কুর্দিশ আঞ্চলিক সরকারের প্রেসিডেন্ট নিজরিভান বাজরানি।

তিনি বলেন, তুরস্কের একমাত্র লক্ষ্য হচ্ছে পিকেকে-সংশ্লিষ্ট সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করা।

হুররিয়াত ডেইলি নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

ইরবিলভিত্তিক মধ্যপ্রাচ্য গবেষণা কেন্দ্রে দেয়া এক বক্তৃতায় তিনি বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে তুরস্ক তার অবস্থান পরিষ্কার করেছে।

আংকারার সঙ্গে তিনি একমত বলেও জানিয়েছেন এই কুর্দিশ নেতা। এমনকি সন্ত্রাসী গোষ্ঠীদের কাছ থেকে সিরীয় কুর্দিদের দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

নিজরিভান বাজরানি বলেন, সিরীয় কুর্দিদের ব্যবহার করে নিজেদের বৈধ হিসেবে উপস্থাপন করতে চাচ্ছে পিকেকে সন্ত্রাসীরা।

উত্তর সিরিয়া থেকে ওয়াইপিজি/পিকেকে সন্ত্রাসীদের উৎখাত করতে গত ৯ অক্টোবর অপারেশন পিস স্প্রিং চালায় তুরস্কের সেনাবাহিনী।

তুর্কি সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করতে ফোরাত নদীর পূর্বে উত্তর সিরিয়া থেকে সন্ত্রাসীদের তাড়িয়ে দিয়ে একটি নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠা করতে চাচ্ছে তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com