সিলেটে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী বর্ণাঢ্য র‍্যালী অনু্ষ্ঠিত

Print

মুফিজুর রহমান নাহিদ জেলা প্রতিনিধি সিলেটঃমাদক আমাদের সমাজের কি করছে তার ভয়াবহ চিত্র তরুণ ও যুবসমাজের কাছে তুলে ধরতে হবে। মাদক এক ঘরের শান্তি কিভাবে বিনষ্ট করছে সে বিষয়ে তাদেরকে জানাতে হবে। যদি মাদকের কুফলগুলো তরুণ ও যুবসমাজের কাছে তুলে ধরা যায় তাহলে আমাদের তরুণরা আর বিপথগামী হবে না। এছাড়া মাদকের বিরুদ্ধে আমাদের জেগে উঠতে হবে। ঘরে ঘরে মাদকের কুফল সম্পর্কে সচেতন করে তুলতে হবে।
মঙ্গলবার (২৬ জুন) সকালে জেলা পরিষদ মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসের আলোচনা সভায় বক্তরা একথাগুলো বলেন। সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এ র্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন- সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।
শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন- সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক জাহিদ হাসান মোল্লা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক আফতাব চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়া, মদনমোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সিভিল সার্জন হিমাংশু লাল রায়।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নারকস সভাপতি সৈয়দ খিজির হোসেন এনু, ক্যাডেট নাফিদ, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়ানন্দী, মাদক ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসা মাহমুদ হোসেন খান প্রমুখ।
সকাল ১০টায় বর্ণাঢ্য র্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা পরিষদে গিয়ে সভায় মিলিত হয়।
সভায় বক্তারা আরো বলেন, ঘরের দিকে নজর দিন, বাইরে সন্তান কি করছে সবসময় খবর নিন। নিজের সন্তানের প্রতি সতর্ক হলেই একটি পরিবার অনেক সুন্দরভাবে গড়ে উঠবে।
সভায় বক্তারা বলেন, স্কুল কলেজ ও বাসা বাড়ি নির্মাণের আগে খেলার মাঠ যেন রাখা হয় সেদিকে খেয়াল রাখতে হবে। প্রযুক্তির যুগে ট্যাব বা ল্যাপটপে খেলার পাশাপাশি সন্তানদের বাইরের খেলাধুলায় আকৃষ্ট করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 131 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com