সীমান্তে গোলাবর্ষণ বন্ধে পাকিস্তানকে ভারতের অনুরোধ

Print

সাম্প্রতিক সামরিক অচলাবস্থার মধ্যে ব্যাপক ক্ষয়ক্ষতির মধ্যে নিয়ন্ত্রণ রেখা বরাবর কামানোর গোলা নিক্ষেপ বন্ধ রাখতে পাকিস্তানের কাছে অনুরোধ জানিয়েছে ভারত।

সোমবার পাকিস্তানি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন তথ্য জানা গেছে।

ভারতের অনুরোধ পাকিস্তান রক্ষা করেছে কিনা তা তাৎক্ষণিক নিশ্চিত হওয়া যায়নি। তবে উত্তেজনা প্রশমনে দুই দেশ আলোচনা চালিয়ে যাচ্ছে বলে খবরে বলা হয়েছে।

এছাড়া ফেব্রুয়ারিতে সামরিক অস্থিতিশীলতার সময় দুই দেশের মধ্যে যোগাযোগ ব্ন্ধ হয়ে গেলেও বর্তমানে তা নতুন করে শুরু হয়েছে।

গত সপ্তাহে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া পাকিস্তানি পররাষ্ট্রসচিব ড. সোহাইল মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকের বিস্তারিত তথ্য গণমাধ্যমকে জানানো হয়নি। তবে নিয়ন্ত্রণ রেখা বরাবর গোলাবর্ষণ বন্ধের অনুরোধ নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি থেকে সীমান্তে দুই দেশের মধ্যে তীব্র গোলাবর্ষণ অব্যাহত রয়েছে। এর আগে পাক-ভারত আকাশযুদ্ধে ভারতের একটি বিমানের পাইলটকে আটক করে পাকিস্তানি সেনাবাহিনী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com