সুন্দরবনের ১০ কিলোমিটারের মধ্যে শিল্পকারখানা না করার নিষেধাজ্ঞা হাইকোর্টের

Print

সুন্দরবনের ১০ কিলোমিটারের মধ্যে কোনো শিল্পকারখানা গড়ে তোলা যাবে না বলে নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। এ বিষয়ে পরবর্তী আদেশ আগামী মঙ্গলবার।

রোববার দুপুরে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। সুন্দরবনের চারপাশে ১০ কিলোমিটার এলাকার মধ্যে কতটি শিল্প প্রতিষ্ঠান আছে আগামী ৬ মাসের মধ্যে তার তালিকা দাখিলের নির্দেশও দিয়েছেন হাইকোর্ট।

শিল্পায়নে ভয়াবহ হুমকির মুখে বিশ্বের একক বৃহত্তম প্রাকৃতিক ম্যানগ্রোভ বন সুন্দরবন। সরকার ঘোষিত প্রতিবেশগত সঙ্কটাপন্ন এলাকায় ১৪৯টি শিল্পকারখানা গড়ে উঠেছে। এরমধ্যে, অতিমাত্রায় দূষণ করে এমন শিল্পকারখানাই ২৭টি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com