সেই ‘হোটেলকর্মী’ পরিচালকে ধুয়ে দিলেন ফেরদৌস

Print

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত একটি চলচ্চিত্র ‘গন্তব্য’। গত বছরের মার্চে এমন ঘোষণায় দিয়েছিলেন তরুণ পরিচালক অরণ্য পলাশ। শুরু থেকে আর্থিক সমস্যার কারণে থেমে থেমে প্রায় দুই বছর সময় ধরে শুটিং করেছে পুরো টিম। যদিও ছবির মূল প্রযোজক সরে যাওয়ায় নিজের প্রযোজনায় ছবিটির নির্মাণ শেষ করেন পরিচালক।

দেশপ্রেমে উদ্বুদ্ধ করা এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করা নায়ক ফেরদৌস আহমেদ বলেছিলেন, ‘‘গন্তব্য’ আমার মনের মতো একটি ছবি’। অথচ এই ছবির পরিণতি আজ করুণ, আর পরিচালকের অবস্থা শোচনীয়।

বাবার পেনশনের টাকা, জায়গা-জমি, স্ত্রীর গহনা বিক্রি করে ৭০ লাখ টাকায় চলচ্চিত্র নির্মাণ করে এখন পুরোপুরি ‘নিঃস্ব’ অরণ্য পলাশ। বাস্তবতার কাছে পরাজিত এই সৃষ্টিশীল মানুষটি কোথাও চাকরি না পেয়ে এখন জীবিকার তাগিদে মিরপুরের একটি রেস্তোরাঁয় ২৫০ টাকা হাজিরা ও তিনবেলা খাওয়ার চুক্তিতে ওয়েটারের কাজ করছেন তিনি।

শোবিজ জগতে এই সংবাদ ও এই পরিচালকের কাহিনী এখন সবার আলোচনার বিষয়। এমনকি ভারতীয় মিডিয়াতেও সংবাদ প্রচার হয় এই ঘটনা নিয়ে। তবে এতদিন পর মুখ খুললেন ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা ফেরদৌস আহমেদ। তবে সহমর্মিতার বদলে ক্ষোভ উগড়ে দিলেন পরিচালক অরণ্য পলাশের উপর।

এ প্রসঙ্গে চিত্রনায়ক ফেরদৌস বলেন, “পরিচালক যদি চলচ্চিত্রটি প্রচারণার জন্য এমন করেন, তবে সেটা হবে তার ভুল। এই ছবিতে আমি তেমন পারিশ্রমিক নিইনি। তাকে এই কাজটি শেষ করতে অনেক হেল্প করেছি। এমনকি পরিচালক আমার কাছে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা চাইলে আমি তাকে চ্যানেল আই ও বিভিন্ন রকমের বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে কথা বলার সুযোগ করে দিয়েছি।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com