সেনাদের নির্যাতনের শিকার কাশ্মীরি স্কুলছাত্রের আত্মহত্যা!

Print

ভারত শাসিত কাশ্মীরে সেনাদের হাতে অকথ্য নির্যাতনের শিকার হয়ে এক স্কুলছাত্র অপমানে আত্মহত্যা করেছে।

কাশ্মীরের পুলওয়ামার চন্দগম গ্রামে যোবায়ের আহমেদ ভাট নামের দশম শ্রেণির ওই ছাত্র বিষপানে আত্মহত্যা করে।

পরিবারের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়, সেনাদের হাতে অকথ্য মারধরের শিকার হয় যোবায়ের। ছাড়া পেয়ে বাড়িতে ফিরেই বিষপান করে সে আত্মহত্যা করে।

এ বছর দশম শ্রেণির পরীক্ষা দেওয়ার কথা ছিল যোবায়েরের। মঙ্গলবার রাতে বাড়িতে ফিরে সে বিষ খায়। মহারাজা হরি সিং হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার রাতে সে মারা যায়।

স্থানীয়রা জানায়, ঘটনার আগের দিন এলাকায় গ্রেনেড হামলা হয়। এনিয়ে উত্তেজনা সৃষ্টি হলে স্থানীয় কিছু তরুণ জওয়ানদের আইডি কার্ড কেড়ে নেয়। ওই ঘটনার জেরে রাস্তায় ওই স্কুলছাত্রকে বেধড়ক মারধর করে সেনারা।

বাড়িতে ফিরে সেনাদের হাতে নিগৃহীত হওয়ার কথা বোনকে জানায় যোবায়ের। এনিয়ে সে সারাদিন মন খারাপ করে ছিল বলে জানান ওই কিশোরের বাবা।

নিহতের চাচাতো ভাই বলেন, সেনাদের মারধরের কারণে বিষপানের কথা যোবায়ের আমাকে জানিয়েছিল। এমনকি বিষপানের পর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সে যেতে চাইছিল না।

তবে নির্যাতনের কথা অস্বীকার করেছে ভারতীয় সেনারা। বরাবরের মতো তাদের ভাষ্য, এ ধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই। ওই কিশোরকে আটক কিংবা মারধর করা হয়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com