সেলিনা বেগম সুমীকে কেন্দুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী

Print

মাঈন উদ্দিন সরকার রয়েল ঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের খিদিরপুর গ্রামের মোঃ নুরুল ইসলাম ও নূর জাহানের কন্যা শিক্ষিকা সেলিনা বেগম সুমীকে কেন্দুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী । সেলিনা বেগম সুমী গড়াডোবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর  শিক্ষক হিসেবে কর্মরত । তিনি ১৯৮২ সালের ৫ মার্চ জন্মগ্রহণ করেন । তিনি বি.এস.এস, বি.এড, সম্পন্ন করে বর্তমানে এম.এ অধ্যয়নরত । তার পিতা মোঃ নূরুল ইসলাম আওয়ামীলীগের ওয়ার্ড কমিটির সাবেক সাধারন সম্পাদক  । সেলিনা বেগম সুমীর স্বামীর নাম আন্জু মিয়া । দাম্পত্য জীবনে এক কন্যা সন্তানের জনক-জননী তারা ।

একমাত্র কন্যা অনন্যা আঞ্জুম এমী (এস.এস.সি পরীক্ষাথী) । পারিবারিক পরিমন্ডলে

ছয় বোন এক ভাইয়ের মধ্যে সেলিনা বেগম সুমী দ্বিতীয় । তার বোন ও ভাই যথাক্রমে সাবিনা ইয়াসমিন (বি.এস.এস),তাসলিমা জাহান( এম.এ), দোলন জাহান( এম.এ), ঝিনু জাহান( এম,এ), সমাপ্তি ( বি.এস.এস), শফিউল আলম শাহীন,বি.এস.এস ( ব্যবসায়ী)

সেলিনা বেগম সুমী কেন্দুয়ার সান্দিকোনা স্কুল এন্ড কলেজে নবম শ্রেণীতে পড়াকালীন সময় থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়ে  আওয়ামী রাজনীতির বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে প্রত্যক্ষভাবে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবমহিলালীগের কেন্দুয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব নিয়োজিত থেকে অধ্যাপক অপু উকিলের নেতৃত্বে জননেত্রী শেখ হাসিনার হাতকে তৃণমূলে শক্তিশালী করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন ।

এলাকার সামাজিক ও শিক্ষামূলক কর্মকান্ডে ভূমিকা পালনসহ এলাকাবাসীর মধ্যে আতœনির্ভরশীলতা সৃষ্টিতে সচেতনা বৃদ্ধি করণ; গরীব,অসহায়,মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখা চালিয়ে যেতে সহায়তা প্রদান । ঈদ ও পূঁজায় গরীবদের মাঝে সাধ্যমত সহযোগিতা করাসহ শিশুকল্যানে  তিনি কাজ করে চলেছেন।

রমজান মাসে অসহায় গরিবদের মাঝে ইফতারি সামগ্রী বিতরন করা ও ইফতারি পার্টি আয়োজন করা। সমাজের সবার মধ্যে সামাজিক দায়বদ্ধতা বোধ সৃষ্টি করে সমাজ সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলা তিনি ভূমিকা রেখে চলেছেন ।

এলাকার গরীব শিশু-কিশোরদের অক্ষরদান দেয়ার জন্য প্রচেষ্ঠাসহ শিশুদের বাল্যবিবাহ রোধে সভা-সেমিনার ও গনসচেতনতা সৃষ্টিতে সহায়তা প্রদান। ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রে প্রায় সাড়ে তিনবছর উদ্যোক্তা হিসেবে সেবা প্রদান করেছেন তিনি  ।

যে কোন সেবামূলক কাজে জনগনকে উদ্ভুদ্ব করা এবং জনগনকে সেবামূলক কাজে সহযোগিতা করা। সরকারের উন্নয়ন মূলক সংস্থা সমূহের সহায়ক শক্তি হিসাবে কাজ করা। দেশের দুর্ভিক্ষ, বন্যা, ঘুর্ণিঝড়, ভূমিকম্প, মহামারী, অনাবৃষ্টি, অতিবৃষ্টি, সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগে সাহায্য সামগ্রী নিয়ে দুঃস্হ, ও ক্ষতিগ্রস্থদের পাশে এগিয়ে যাওয়া শীত বস্ত্র বিতরন এবং তহিবল বৃদ্ধি ও সংরক্ষনার্থে দান খয়রাতে রয়েছে সেলিনা বেগমের ভূমিকা ।

আসন্ন কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে তিনি সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী ।

এলাকাবাসীসহ সুশীল সমাজ চায় -জনপ্রতিনিধি হিসেবে ক্লিন ইমেজের শিক্ষিত নেতা-নেত্রীদের  ও সকলের কাছে সমাধৃত এবং সর্বাধিক গ্রহণযোগ্য ব্যক্তিদের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রদান করে জনগণের আশা-প্রত্যাশা প্রতিপলন ঘটাবে ।

কেন্দুয়া উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বললে তারা জানান, শিক্ষিকা সেলিনা বেগম সুমী আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী । তাঁেক সকলেই দোয়া কওে ও সমর্থন দেওয়া এখন সময়ের দাবী । এমন ব্যক্তিরা জনপ্রতিনিধি হলে, আগামীদিনের সোনার বাংলা বিনিমার্ণে যোগ্য জনপ্রতিনিধিরা ব্যাপক ভূমিকা পালন করতে পারবে এবং সরকারের  প্রতি জনগণের আস্থা আরও বেশী বৃদ্ধি  পাবে ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 365 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com