সৈয়দ শামসুল হকের সমাধিতে বেরোবি উপাচার্যের শ্রদ্ধা

Print
সাকীব খান,বেরোবি প্রতিনিধিঃ
২৭শে সেপ্টেম্বর ২০১৯ আজ বাংলা সাহিত্যের সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৩য় মৃত্যুবার্ষিকী।
প্রয়াণ দিবস স্মরণে লেখকের জন্মস্থান কুড়িগ্রামে তার সমাধিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি), রংপুর এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (বিএনসিসিও) এর পক্ষে শুদ্ধা জানানো হয়েছে।
শুক্রবার সকালে বেরোবি ভাইস চ্যান্সেলর এর  পক্ষে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ লেখক সৈয়দ শামসুল হকের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান।এ সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
লেখকের প্রয়াণ দিবস স্মরণে বেরোবি ভাইস চ্যান্সেলর বলেন,”সৈয়দ শামসুল হক বাংলা সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে অবদান রেখেছেন অনাবিল ছন্দে।তিনি নিজ মেধা,মনন ও সৃজনীশক্তির মাধ্যমে বাংলা ভাষা ও সাহিত্যকে অনন্য উচ্চতায় পৌঁছে দিতে সক্ষম হন এবং নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সাহিত্যের এক তুলনাহীন অবস্থানে।”
উল্লেখ্য, ২০১৬ সালের এই দিনে দেশবরেণ্য লেখক সৈয়দ শামসুল হক মৃত্যুবরণ করেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com