সৌদিতে অতিরিক্ত মার্কিন সেনা মোতায়েনে বাদশাহর অনুমোদন

Print

সৌদি আরবে আরো অতিরিক্ত মার্কিন সেনা মোতায়েনের অনুমোদন দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান। গত মাসে জেদ্দায় দু’টি তেল স্থাপনা আক্রান্ত হওয়ার পর দেশটিতে দ্বিতীয় দফায় মার্কিন সৈন্য মোতায়েনের অনুমোদন দিলেন তারা।

শনিবার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি এক প্রতিবেদনে সৌদিতে মার্কিন সেনা মোতায়েনের খবর দিয়েছে।

সৌদির তেল স্থাপনায় হামলা হওয়ার পর আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী ইরানের সঙ্গে তীব্র উত্তেজনা দেখা দেয়। এই উত্তেজনায় পারদ যুগিয়ে সৌদিতে ৩ হাজার সৈন্য মোতায়েনের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন এই তিন হাজার সৈন্যের মধ্যে ফাইটার স্কোয়াড্রন, বিমান অভিযান শাখা ও বিমান প্রতিরক্ষা বাহিনী রয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মার্কিন সৈন্য মোতয়েনের ব্যয় বহনে রাজি হয়েছে সৌদি আরব। সৌদি প্রেস অ্যাজেন্সি বলছে, দুই দেশের সুপ্রতিষ্ঠিত অংশীদারিত্ব ও ঐতিহাসিক সম্পর্কের পরিপ্রেক্ষিতে সৌদিতে সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র।

এদিকে, শুক্রবার সৌদি আরবের বন্দরে ইরানের একটি তেলবাহী ট্যাঙ্কারে গুপ্ত হামলা হয়েছে। সৌদি ও যুক্তরাষ্ট্রের সঙ্গে যখন দেশটির উত্তেজনা চরমে পৌঁছেছে তখন তেল ট্যাঙ্কারে এই হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত’ উল্লেখ করে জবাব দেয়ার হুমকি দিয়েছে ইরান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com