সৌদিতে উবারের গাড়ি চালাবে নারীরা

Print

সৌদি আরবে নারীদের জন্য চালু হয়েছে উবার সেবা। এ জন্য উবার নিয়ে এসেছে নতুন ফিচার। সৌদিতে নারী উবার চালকরা শুধু নারীদের যাত্রী হিসেবে তাদের গাড়িতে নিতে পারবেন। এমন ঘোষণাই দিয়েছে রাইড শেয়ারিং কোম্পানি উবার।

উবার গত বছর নারী চালকদের জন্য ‘নারী পছন্দসই ভিউ’ এনেছে। এ কোম্পানি জানায়, বিশ্বে প্রথমবারের মতো অতিরক্ষণশীল দেশটি অনেক নারীচালক হিসেবে গাড়ি চালানো জনপ্রিয়তা পেয়েছে।

উবার কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, নারীদের কর্মস্থলে যোগাযোগ সহজ করতে, নারীদের অন্যান্য কাজে প্রবেশ এবং নারীদের পার্টটাইম অর্থনৈতিক সুযোগের জন্য উবার প্রযুক্তি ব্যবহার আনা হয়েছে।

সৌদি আরবে নারীদের গাড়ি চালনা নিষিদ্ধ ছিল। গত বছরের জুনে নারীদের ওপর থেকে এ নিষেধাজ্ঞা উঠানো হয়। দেশটিতে শরিয়াহ আইনে এটি নিষেধ ছিল।

উবারের মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার জেনারেল ম্যানেজার আবদুল লতিফ বলেন, নারীদের জন্য উবারের ‘ড্রাইভার-পার্টনার’ ফিচারটি নতুন দ্বার উন্মোচন ও সুযোগের সৃষ্টি করেছে।

উবার জানায়, এক সমীক্ষায় দেখা গেছে নারীচালক হওয়ার আগ্রহ প্রকাশের দিক থেকে দেশটির ৭৪ শতাংশ নারী উবার চালক হিসেবে আগ্রহ প্রকাশ করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 15 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com