সৌদিতে স্ব-জাতির হাতে ৩ বাংলাদেশি খুন, মিশনের উদ্বেগ

Print

সৌদিতে এক মাসে স্ব-জাতির হাতে ৩ বাংলাদেশি খুনের ঘটনায় উদ্বিগ্ন বাংলাদেশ মিশনের কর্মকর্তারা। জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের হেড অব চ্যান্সারি ও প্রথম সচিব মোস্তফা জামিল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত এক বার্তায় সেই উদ্বেগ প্রকাশ করেন। সৌদি আরবে হত্যার বদলে হত্যা অর্থাৎ নিশ্চিত মৃত্যুদন্ডের কঠিন শাস্তির কথা স্মরণ করিয়ে দিয়ে প্রবাসী বাংলাদেশিদের প্রতি সর্বাবস্থায় সহনশীলতা প্রদর্শনের অনুরোধ জানান তিনি। পররাষ্ট্র ক্যডারের মেধাবী ও দূরদৃষ্টিসম্পন্ন ওই কর্মকর্তা বাংলাদেশিদের হাতে একের পর এক বাংলাদেশি খুনের মত গুরুতর অপরাধে জড়িয়ে যাওয়ার প্রেক্ষিতে সৌদি আরবে দেশের সাধারণ এবং নিরপরাধ মানুষদের ভিসায় কড়াকড়ি আসতে পারে বলেও সতর্ক করেন।

ফেসবুক পোস্টে তার বার্তাটি এ রকম- বাংলাদেশিদের শেষ করার জন্য পৃথিবীর সর্বত্র বাংলাদেশিরাই যথেষ্ট। গত এক মাসে সৌদি আরবে তিনজন বাংলাদেশি অন্য বাংলাদেশিদের হাতে খুন হয়েছেন। প্রথম ব্যক্তি খুন হলেন আরেক বাংলাদেশির লাঠির আঘাতে। দ্বিতীয়জনকে জবাই করলেন তারই রুমমেট অপর দুই বাংলাদেশি। তা-ও শুধুমাত্র কে আগে বাথরুমে যাবেন- তা নিয়ে ঝগড়ার রেশ ধরে।

সর্বশেষ আজ (২৮ সেপ্টেম্বর ) নাজরানে ছুরিকাঘাতে খুন হলেন জুনায়েদ নামক এক বাংলাদেশি আরেক বাংলাদেশিরই হাতে।

জামিল লিখেন- “ভাই কেউ কি নিজের দেশে অন্য কোন বিদেশি জাতির এ ধরনের ক্রমাগত খুনাখুনি সহ্য করবে? আমাদের দেশে যদি অন্য কোন জাতি একমাসে তিনজন স্ব-জাতিকে হত্যা করতো, তাহলে আমাদের প্রতিক্রিয়া কি হতো? এসব হত্যাকান্ডের প্রেক্ষিতে বাংলাদেশিদের ভিসা যদি সৌদি সরকার বন্ধ করে দেয়- তবে কি খুব বেশি দোষের কিছু হবে? আমরা দুই-একজন কিভাবে সম্পূর্ণ একটা দেশ, একটা জাতিকে বিপদে ফেলছি! প্রবাসে আরেকটু বেশি সহনশীল হবার জন্য সবার প্রতি অনুরোধ রইল। এ দেশে মানুষ খুন করার শাস্তি নিশ্চিত মৃত্যুদন্ড। এ বিষয়টি ভুলে যাবেন না প্লিজ।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com