সৌদির উদ্দেশ্যে ঢাকা ছাড়লো হজের প্রথম ফ্লাইট

Print

সৌদি আরবের উদ্দেশ্যে ৪১৯ জন হজযাত্রী নিয়ে ঢাকা ছেড়েলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট বিজি ৩০০১।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ৭টা ১০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্লেনটি উড্ডয়ন করে। বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম এ তথ্য নিশ্চিত করেছে।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার রাত আড়াইটায় চলতি বছরের হজ মৌসুমের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি ও ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট কার্যক্রমের উদ্বোধন করা হয়। সকাল ৭টা ১০ মিনিটে যেসব হজযাত্রী সৌদি আরব গমন করেছেন, তাদের ইমিগ্রেশন রাতেই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন করে সৌদির ইমিগ্রেশন টিম।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার হজ ফ্লাইট বিজি-৩১০১ সকাল সোয়া ১১টায়, বিজি-৩২০১ বিকেল সোয়া ৩টায়, বিজি-৩৩০১ সন্ধ্যা সোয়া ৭টায় ও শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত সোয়া ৮টায় হাজিদের নিয়ে যাত্রা করবে বিমান।

বিমানের তথ্যমতে, এবার হজ মৌসুমে শিডিউলসহ মোট ৩৬৫টি ফ্লাইটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। অবশিষ্ট যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com