স্ত্রী না থাকলে ছাত্রীকে বাসায় যেতে বলেন জাবি শিক্ষক

Print

‘আজ রাতে আমার স্ত্রী বাসায় নেই, তুমি আমার বাসায় চলে আস। সারারাত…’ এভাবেই ছাত্রীকে আরও বিভিন্ন কুপ্রস্তাব দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের এক শিক্ষক।

বিভাগটির সহকারী অধ্যাপক সানোয়ার সিরাজের বিরুদ্ধে যৌন হেনস্তার লিখিত অভিযোগ দিয়েছেন মাস্টার্সের এক ছাত্রী।

অভিযোগপত্রে ওই ছাত্রী বলেন, গত বছরের ১২ মার্চ অভিযুক্ত শিক্ষক ওই ছাত্রীকে ফোন দিয়ে পরীক্ষার খোঁজখবর জানতে চান। এরপর ওইদিন রাতেই তিনি ফেসবুকে মেসেজ দিয়ে তার সাথে ঘুরার কথা বলেন।

অভিযোগকারী ছাত্রী বলেন, হঠাৎ করে তার এ ধরনের আচরণে আমি বিস্মিত হই। পরে আমি বিভাগে গিয়ে তার কাছে জানার চেষ্টা করি যে তার ফেসবুক আইডি হ্যাক হয়েছিলো কিনা। কিন্তু তিনি নিশ্চিত করেন যে আইডি হ্যাক নয় বরং তিনিই এসব মেসেজ দিয়েছেন।

এসময় ওই শিক্ষক তাকে বলেন ‘আমি তোমার প্রতি তীব্র শারীরিক আকর্ষণ বোধ করি, তোমার সাথে সময় কাটাতে চাই, ঘুরতে চাই।’

এসব বলতে না করার পরও ওই শিক্ষক ধারাবাহিকভাবে তাকে হয়রানি করতে থাকেন। কল করে ড্রেস গিফট করা, পরীক্ষার খাতায় নাম্বার বাড়িয়ে দেয়া ও রেস্টুরেন্টে খেতে যাওয়ার প্রস্তাব করেন।

অভিযোগপত্রে ওই ছাত্রী উল্লেখ করেন, তাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে সে আমাকে বলে ‘কাল সন্ধ্যায় একটু সাজগোজ করে আমার সাথে বেড়াতে চল, তোমার হাত ধরে ঘুরতে চাই।’ আমি প্রত্যাখ্যান করলে পুনরায় আবার বলে ‘আজ রাতে আমার স্ত্রী বাসায় নেই, তুমি চলে আস। সারারাত…’(যৌন আবেদনপূর্ণ কথা হওয়ায় উল্লেখ করা হলো না।)।

অভিযোগের ব্যাপারে জানার জন্য অভিযুক্ত শিক্ষক সানোয়ার সিরাজের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সেটি ‘সাময়িকভাবে স্থগিত’ পাওয়া গেছে। বিভাগে গিয়েও তাকে পাওয়া যায়নি। বৃহস্পতিবার তার নির্ধারিত কক্ষটি তালাবদ্ধ পাওয়া যায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com