স্বাস্থ্যমন্ত্রী নিয়ন্ত্রণে বলার পরই রেকর্ড

Print

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্য দেয়ার পরের দিনই হাসপাতালে রোগী ভর্তির নতুন রেকর্ড হয়েছে। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে। তবে গতকাল সর্বোচ্চ রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১৮৭০ রোগী। এ হিসাবে ঘণ্টায় ভর্তি হচ্ছেন প্রায় ৭৮ জন। এর মধ্যে রাজধানী ঢাকাতেই এক হাজার ৫৩ জন রোগী এবং ঢাকার বাইরে ৮১৭ জন ভর্তি হয়েছেন বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।

গতকাল রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে। খুলনা ও চাঁদপুরে মারা গেছেন আরও তিন জন। বেসরকারি হিসাবে এ পর্যন্ত ৬০ জনেরও বেশি মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। সরকারি হিসেবে যদিও মৃতের সংখ্যা ১৮ বলা হচ্ছে। গতকাল রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দীন কোরেশীর সহধর্মিণী সৈয়দা আক্তার (৫৪) মারা গেছেন। রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা। জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে মারা গেছেন শান্তা নামের আরেক তরুণী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 16 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com