স্বাস্থ্য অধিদফতরে ফার্মাসিস্ট নিয়োগে বাধা কাটল

Print

স্বাস্থ্য অধিদফতরের অধীনে ফার্মাসিস্ট নিয়োগ প্রক্রিয়ার স্থগিতাদেশ তুলে নিয়েছেন হাইকোর্ট। এর ফলে এ পদে নিয়োগ প্রক্রিয়া চলতে আর কোনো আইনগত বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

রোববার হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী পলাশ চন্দ্র রায়। তিনি জানান, স্থগিতাদেশ তুলে নেয়ায় এ পদে নিয়োগ প্রক্রিয়ায় আর কোনো বাধা থাকল না।

জানা যায়, স্বাস্থ্য অধিদফতরের অধীনে ২০১৩ সালে সাতটি পদের বিপরীতে দুই হাজার ৭৭ জনের নিয়োগের একটি বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ফার্মাসিস্ট ও মেডিকেল টেকনোলজিস্টের পদের উল্লেখ ছিল। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করেন কারিগরি শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টরা।

রিটের প্রাথমিক শুনানি শেষে ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি ওই বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করার পাশাপাশি রুল জারি করেন হাইকোর্ট। পরে রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্ট এবং রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের অধীনে উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের সুযোগ দিতে রায় দেন। যা আপিল বিভাগেও বহাল থাকে।

গত ২১ জুন ফার্মাসিস্ট পদে নিয়োগ পরীক্ষার দিন ধার্য ছিল। এরমধ্যে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে উত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ প্রার্থীদের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ফার্মাসিস্ট পদে নিয়োগ পুনরায় স্থগিত হয়ে যায়। এই স্থগিতাদেশই তুলে নেয়া হয়েছে রোববার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com