সড়কে থ্রিডি জেব্রা ক্রসিং

Print

দেশের দ্বিতীয় কোনো নগরী হিসেবে শিক্ষার্থীসহ পথচারীদের নিরাপদে রাস্তা পারাপারে জন্য থ্রিডি বা ত্রিমাত্রিক জ্রেবা ক্রসিং পদ্ধতির ব্যবহারে নাম লেখালো রংপুর সিটি করপোরেশন। এর আগে বরিশাল সিটি করপোরেশন এলাকায় থ্রিডি জ্রেবা ক্রসিং আঁকা হয়।

শুক্রবার (৫ জুলাই) রাতে রংপুর নগরীর জিলা স্কুল মোড় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মোড়ে রাস্তার থ্রিডি জ্রেবা ক্রসিং আঁকতে দেখা যায়।

রংপুর সিটি করপোরেশনের অর্থায়নে পরীক্ষামূলক নগরীর গুরুত্বপূর্ণ দুটি মোড়ে এই থ্রিডি জেব্রা ক্রসিং আঁকা হচ্ছে।

কাশফিয়া কন্সট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান থ্রিডি জ্রেবা ক্রসিং অঙ্কনের কাজটি করছে। গত ১ জুলাই হতে শিল্পী কামরুল হাসানের সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে ৬ জন এই কাজে যুক্ত রয়েছেন।

শিল্পী কামরুল হাসান পূর্বপশ্চিমকে লেন, তিন রঙের স্ট্রাইপ দিয়ে রঙিন করে তোলা হয়েছে থ্রিডি জেব্রা ক্রসিং। ইতোমধ্যে দুটি স্কুলের মোড়ে থ্রিডি জ্রেবা ক্রসিংয়ের আশি ভাগ কাজ শেষ হয়েছে। শুক্রবার মধ্যরাতে বাকি কাজ সম্পন্ন হবে।

মেয়রের একান্ত সচিব জাহিদ হোসেন লুসিড বলেন, নিরাপদে রাস্তা পারাপারের সুবিধার জন্য পরীক্ষামূলকভাবে নগরীর দুটি স্কুলের মোড়ে থ্রিডি জেব্রা ক্রসিং আঁকা হচ্ছে। দুই-একদিনের মধ্যে এর উদ্বোধন করা হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com