সড়কে ‘১৬ গুটি, ৯ কড়ি’ খেলছেন রিকশাচালকরা

Print

রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচলের নিষেধাজ্ঞা তুলে নিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন রিকশাচালক, মালিক ও শ্রমিকরা। অবরোধের কারণে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। আর তাতে ভোগান্তিতে পড়ছেন সাধারণ যাত্রীরা। সরেজমিনে দেখা যায়, সড়ক অবরোধ করে রিকশাচালক ও শ্রমিকরা খেলায় মেতেছেন। সেইসঙ্গে তারা আওয়াজ তুলেছেন, ‘যেখানে রাস্তা, সেখানেই রিকশা’।

সোমবার (৮ জুলাই) সকাল ৮টার পর থেকে রাজধানীর সায়েদাবাদ, শাহজাহানপুর, বাড্ডা, মানিকনগর, মুগদা, মান্ডাসহ বিভিন্ন সড়কে অবস্থান নেন রিকশাচালক ও শ্রমিকরা। প্রধান সড়কে রিকশা চলাচলের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন রিকশা মালিকরাও।

এসময় সড়ক বন্ধ করে দিয়ে সড়কের মাঝে বসে ১৬ গুটি, ৯ কড়ি, ৬ কড়ি খেলায় মেতে উঠতে দেখা গেছে রিকশা চালকদের। খেলার পাশাপাশি রিকশা চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে বিভিন্ন স্লোগানও দিচ্ছেন তারা।

এতে করে গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে উত্তরা, গাজীপুর থেকে আসা যানবাহনগুলোর সায়েদাবাদ হয়ে চিটাগাং রোড পর্যন্ত চলাচল বন্ধ হয়ে গেছে। আশেপাশের সড়কগুলোতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটেই কর্মস্থলের দিকে ছুটছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com