হচ্ছে না ‘আইয়ুব বাচ্চু চত্বর’, পরিকল্পনা বাতিল

Print

চট্টগ্রাম মহানগরীর ‘প্রবর্তক মোড়’ নাম পরিবর্তন করে আইয়ুব বাচ্চু চত্বর করার ঘোষণা নিয়ে সমালোচনার মুখে পড়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল সমালোচনা। যার মুখে পড়ে আইয়ুব বাচ্চু চত্বর করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে চসিক।

চসিকের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন জানান, প্রবর্তক মোড়ের নাম পাল্টে আইয়ুব বাচ্চু চত্বর করার কোনো ইচ্ছে নেই চসিকের। এ মোড়ে শুধু আইয়ুব বাচ্চুর রূপালী গিটার স্থাপনের মাধ্যমে ইয়ং এনভায়রনমেন্ট তৈরি করা হবে।

তিনি বলেন, প্রবর্তক মোড় বৃটিশবিরোধী আন্দোলনের স্মৃতিবিজড়িত একটি ঐতিহ্যবাহী জায়গা। এর নাম পরিবর্তন করার সিদ্ধান্ত কর্পোরেশনের নেই। এই ব্যাপারে ভুল বোঝাবুঝির অবকাশ নেই। নাম পরিবর্তন সিটি করপোরেশনের সিদ্ধান্তে হয় না। এটি মন্ত্রণালয় থেকে অনুমোদন হয়ে আসতে হয়।

সম্প্রতি চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থায়ী কমিটি ও মাসিক সাধারণ সভায় নগরীর সৌন্দর্য বর্ধনের চলমান কার্যক্রমের আওতায় ব্যস্ততম এলাকা প্রবর্তক মোড়ে বাচ্চুর রূপালী গিটার স্থাপনের সিদ্ধান্ত হয়। সেই মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবেও গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়। সিটি করপোরেশনের প্রণীত নকশায়ও লেখা আছে আইয়ুব বাচ্চু চত্বর।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com