হজে নতুন আইনের আগে সৌদি আরবের আলোচনা করা উচিত

Print

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, আল্লাহ’র মেহমান হাজি সাহেবদের সেবায় নিয়োজিত হওয়া ইবাদতের অংশ। তাদের সেবায় সর্বোচ্চ আন্তরিকতাসহকারে কার্যক্রম পরিচালনা করতে হবে। হজ ব্যবস্থাপনার নতুন নিয়ম বা আইন করার আগে সর্বাধিক হজযাত্রী প্রেরণকারী দেশগুলোর সাথে সৌদি সরকার আলোচনা করলে হজযাত্রীরা আরও বেশি উপকৃত হবেন।

সোমবার (৪ নভেম্বর) লন্ডনে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ওয়ার্ল্ড হজ অ্যান্ড ওমরাহ কনভেনশনের দ্বিতীয় দিনে বৃটিশ পার্লামেন্টের হাউজ অফ লর্ডসের স্ট্যান্ডিং কমিটির সভাকক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশি বংশোদ্ভূত হাউজ অফ লর্ডসের সদস্য মন্জিলা ব্যারোনেস উদ্দিন সভায় সভাপতিত্ব করেন। এর আগে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বৃটিশ পার্লামেন্টে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান মন্জিলা উদ্দিন।

ওয়ার্ড হজ ও ওমরাহ কনভেনশনে জেদ্দায় নিযুক্ত যুক্তরাজ্যের কনসাল জেনারেল, সৌদি আরব, সুদান, দক্ষিণ আফ্রিকা, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও নাইজেরিয়াসহ অন্তত ২৫টি দেশের হেড অব ডেলিগেশন ও তাদের সফরসঙ্গী, হজ এজেন্সিজ, বিভিন্ন মোবাইল কোম্পানির প্রতিনিধিরা এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় হজ ও ওমরাহ যাত্রীদের পরিবহন, আবাসন, ক্যাটারিং সার্ভিস ও মিনা-আরাফা, মোজদালিফায় হাজিদের নানা সমস্যা এবং তা সমাধানের কৌশল নিয়ে আলোচনা করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com