হঠাৎ ঝড়ে এলোমেলা বইমেলা

Print
রাত ৮টার দিকে দু’এক ফোঁটা বৃষ্টি পড়তে শুরু করলে বইপ্রেমীরা প্রস্তুতি নিতে শুরু করেন মেলা প্রাঙ্গণ ছাড়ার। মাইকেও প্রকাশকদের উদ্দশ্যে বাংলা একাডেমির ঘোষণা আসে- আপনারা যার যার স্টলের বইগুলো নিরাপদে গুছিয়ে নিন।

বারবার যখন এমন ঘোষণা বাজতে থাকে সোয়া আটটার দিকে হঠাৎ ধেয়ে আসে দমকা হাওয়া। মাইকে আবারও ঘোষণা- ফায়ার সার্ভিস, পুলিশ ও নিরাপত্তাকর্মীরা সতর্ক থাকুন।

ছোটাছুটি শুরু হয়ে যায় ততক্ষণে। সমাগতরা গাছের তলা, ছাউনি, টিএসসির ভেতর-বাইর যে যেখানে পারেন আশ্রয় নেন। অনেকে গাড়ি ধরলেও তীব্র জ্যামে অচল হয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা।

এদিকে সাগরে লঘুচাপের কারণে অসময়ে কালবৈশাখীর খবর আগেই দিয়েছে আবহাওয়া অফিস। রাতে এক পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত হবে। সেই বাতাসের গতিবেগ উঠতে পারে ঘণ্টায় ৬০ কিলোমিটার পর্যন্ত।

বাতাস কিছুটা কমে গেলে বেড়ে যায় বৃষ্টির তোড়। এ সময় ব্যতিব্যস্ত অনেক স্টলেই কিছু বই ভিজে যাওয়ার উপক্রম হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 116 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com