হরিপুরে যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্খিত -বিজিবি মহাপরিচালক

Print

এস.এম.মনিরুজ্জামান মিলন,ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট: বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুরে যে ঘটনা ঘটেছে সেটা একটি অনাকাঙ্খিত ঘটনা। এ বিষয়টি নিয়ে আমরা উচ্চ পর্যায় থেকে তদন্ত করছি; তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেন, ঠাকুরগাঁওয়ে এসে এলাকাবাসীর সঙ্গে কথা বলেছি। বিষয়টি তাদের কাছেও অনাকাঙ্খিত, আমাদের কাছেও অনাকাঙ্খিত। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় সেজন্য এলাকাবাসী ও বিজিবিকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বিজিবি বাংলাদেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত রক্ষার যে সাংবিধানিক দায়িত্ব তা দক্ষতার সাথে পালন করে আসছে। বিজিবি সব সময় সীমান্তে বসবাসরত সাধারণ মানুষের সাথে মিশে তাদের দায়িত্ব পালন করে থাকে।

এ সময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, বিজিবির অতিরিক্ত পরিচালক (অপারেশন) বিগ্রে. খন্দকার ফরিদ হাসান, বিজিবির ভারপ্রাপ্ত ইনভিস্টিকেশন ব্যুরো প্রধান কর্নেল মতিউর রহমান, ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল তুহিন মো: মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) নুর কুতুবুল আলমসহ প্রশাসন ও বিজিবির বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের সীমান্তবর্তী বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিনজন নিহত হয়। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে দুটি মামলা দায়ের করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 92 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com