হাইভোল্টেজ অ্যাকশন আসছে

Print

‘হাইভোল্টেজ’ অ্যাকশনে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষ্যে একজন পরিচালকের নেতৃত্বে আরো একটি টিম গঠন করতে যাচ্ছে সংস্থাটি। এ টিম আরো অন্তত: ১৯ জনের বিরুদ্ধে শিঘ্রই অনুসন্ধানে নামবে। বাংলাদেশ ব্যাংক এবং দুটি গোয়েন্দা সংস্থা থেকে ইতোমধ্যেই তাদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। সে অনুযায়ী বাংলাদেশ ব্যাংক তাদের অ্যাকাউন্টে স্থগিত করবে। দুর্নীতি দমন কমিশন তাদের দেশত্যাগে জারি করবে নিষেধাজ্ঞা। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে এ তথ্য।

তবে দুদকের আরেকটি সূত্র জানিয়েছে, ক্যাসিনোকা-ে জড়িতদের নিয়ে নতুন কোনো তালিকা করছে না দুদক। ৪৩ জনের যে তালিকা রয়েছে তাতেই যুক্ত হচ্ছে নতুন কিছু নাম। এর মধ্যে জোটের একজন শরীক নেতা ও ঢাকা থেকে নির্বাচিত এমপি, সরকারদলীয় তিনজন সাবেক মন্ত্রী, নারায়ণগঞ্জ থেকে নির্বাচিত একজন সরকারদলীয় এমপি, আওয়ামী লীগ নেতা, যুবলীগের একজন সাবেক শীর্ষ নেতা, ছাত্রলীগের কয়েকজন সাবেক নেতা, কয়েকজন সরকারদলীয় ওয়ার্ড কাউন্সিলর, দু’জন সাবেক আমলা, মহাজোটের বিগত সরকারের একজন মন্ত্রী, সদ্য ওএসডি হওয়া একজন আমলা, একজন প্রকৌশলী রয়েছেন। এদের কেউ কেউ সরাসরি ক্যাসিনো থেকে আর্থিক সুবিধাভোগী। কয়েকজন রয়েছেনÑ দখল, চাঁদাবাজি, ভূমিদস্যুতার দায়ে অভিযুক্ত। সরকার ও দলীয় পদ-পদবি ব্যবহার করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে কারো কারো বিরুদ্ধে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com