হাজিদের সেবায় সৌদি নারীরা!

Print

হজ পালনে সৌদি আরবে অবস্তান করছেন ২০ লক্ষাধিক হাজি। তাদের সেবায় নিয়োজিত রয়েছেন হাজার হাজার স্বেচ্ছাসেবক নারী-পুরুষ।

সৌদি পিস অ্যান্ড রেসকিউ সার্চ অ্যান্ড রেসকিউ টিম নামের একটি সংগঠনের ব্যানারে হাজার হাজার হজযাত্রীকে স্বাস্থ্য সেবা প্রদারন করছে সৌদি নারীরা।

সৌদির সরকারি বার্তা সংস্থা এসপিএর তথ্য মতে, সৌদি পিস সার্চ অ্যান্ড রেসকিউ টিম সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণালয় কর্তৃক স্বীকৃত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। দীর্ঘদিন ধরে সংগঠনটি এতিমদের সহায়তার পাশাপাশি শিক্ষা-স্বাস্থ্য ও হজযাত্রীদের স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে।

গতকাল পবিত্র নগরী মক্কার অদূরে আরাফাহ’র ময়দানে সমবেত হওয়ার মধ্য দিয়ে বিশ্বের ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায় হজ পালন করেছেন।

স্থানীয় হিজরি মাস গণনা অনুযায়ী আজ সৌদি আরবে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। সকালে মুজদালিফা থেকে ফিরে হাজীরা মিনায় অবস্থান করে পশু কুরবানিসহ হজের অন্য কার্যাদি সম্পাদন করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 13 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com