হাথুরুসিংহেকে ফিরিয়ে আনলে ভুল করবে বিসিবি

Print

বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এই সিরিজে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবখানেই খেলোয়াড়দের পারফরম্যান্স ছিল একেবারেই বাজে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরে কয়েকদিনের মধ্যেই এই সিরিজ খেলতে যায় টাইগাররা।

শ্রীলঙ্কা সিরিজে অনেক জায়গায় ঘাটতি ছিল বাংলাদেশের। প্রথমত, প্রায় আড়াই মাস ইউরোপ সফর করে এসে খেলোয়াড়দের মধ্যে একটি ক্লান্তি ভাব ছিল। দ্বিতীয়ত, দলের ছন্দে থাকা কয়েকজন পারফর্মার শ্রীলঙ্কা সফরে ছিলেন না। ছিলেন না নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছিল না দলের প্রধান কোচসহ অন্যসব কোচিং স্টাফের সদস্যরা।

বিশ্বকাপ শেষে প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবি। এই মুহূর্তে বিসিবির জন্য আসল চ্যালেঞ্জ হচ্ছে মাশরাফি-সাকিব-মুশফিকদের জন্য সেরা কোচ খুঁজে বের করা। শোনা যাচ্ছে, টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে আবার ফিরিয়ে আনা হতে পারে। কিন্তু পুরাতন কোচকে ফিরিয়ে আনা হলে তা কতটুকু যুক্তিযুক্ত হবে? শ্রীলঙ্কা সফর থেকে বিসিবির কী শিক্ষা নেয়া উচিত? এসব বিষয় নিয়ে ঢাকাটাইমসের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক খন্দকার জামিল উদ্দিন। সাক্ষাৎকারটি নিয়েছেন সদর উদ্দীন লিমন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com