হারিয়ে যাওয়া নায়িকারা

Print

বাংলাদেশের চলচ্চিত্র জগতে তারকাখ্যাতি পাওয়ার পরও অনেক নায়িকা হারিয়ে গেছেন। বলা যায় হঠাৎ আলোর ঝলকানি দিয়ে পরক্ষণেই হারিয়ে গেছেন তারা। অথচ ক্যারিয়ারের প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন এসব নায়িকারা। অনেকদিন থেকেই ইন্ডাস্ট্রিতে নেই তারা। তারকাখ্যাতি পেয়েও হারিয়ে যাওয়া নায়িকাদের সংখ্যাও একেবারে কম নয়। ১৯৯২ সালের সুপারহিট ছবি ‘চাঁদের আলো’। এ ছবিতে অভিষেক হয়েছিল চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী আনোয়ারার মেয়ে মুক্তির। ওমর সানী ও মুক্তি অভিনীত এ ছবিটি তখন নতুন শিল্পীদের জোয়ারকে আরো বাড়িয়ে তুলেছিল। প্রথম ছবি সুপারহিট হওয়ার পরও মুক্তি সিনেমায় ব্যস্ত হননি তখন।

পরবর্তীতে ২০০০ সালে হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে শাহানা চরিত্রে অভিনয় করে দর্শকপ্রিয়তা পান তিনি। কিন্তু এরপর ‘হাসন রাজা’, ‘অবুঝ বউ’সহ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পর বড় পর্দার বাইরে চলে যান মুক্তি। এখন মাঝে মাঝে ছোট পর্দার নাটকে অভিনয় করেন তিনি। ১৯৯৩ সালের সবচেয়ে আলোচিত জুটি আমিন খান ও চাঁদনী। রথি থেকে চাঁদনী হয়ে সিনেমায় নেমেছিলেন এই সুন্দরী। ১৯৯৩ সালের ১লা অক্টোবর ঢাকাই ছবিতে যুক্ত হয়েছিলেন চাঁদনী। মোহাম্মদ হোসেন পরিচালিত এ ছবির মাধ্যমে চাঁদনী সে সময় ঢালিউডে আলোচনার ঝড় তুললেও ‘অবুঝ দুটি মন’ই ছিল তার প্রথম ও শেষ ছবি। পরে নির্মাতা চান্দা মাহজাবীনের ধারাবাহিক নাটক ‘আয়নাঘর’-এ তাকে অভিনয় করতে দেখা গেলেও চলচ্চিত্রে আর কাজ করেননি। ১৯৯৭ সালে ‘হৃদয়ের আয়না’ নামের ছবি উপহার দেন চিত্রনায়িকা আয়না। সুপার-ডুপার হিট রোমান্টিক এ ছবিতে চিত্রনায়ক রিয়াজের বিপরীতে আয়নার নায়িকা হিসেবে অভিষেক ঘটেছিল। প্রথম ছবি সফল হওয়ার পরও হারিয়ে যান আয়না। এরপর বলতে হয় চিত্রনায়িকা তামান্নার কথা। ১৯৯৮ সালের বাম্পারহিট ছবি ‘ভণ্ড’ দিয়ে তার অভিষেক হয় রূপালী পর্দায়। শহীদুল ইসলাম খোকনের পরিচালনায় এ ছবিতে চিত্রনায়ক রুবেলের বিপরীতে অভিনয় করেন তামান্না। প্রথম ছবি দিয়ে প্রথম সারিতে চলে এসেছিলেন সুইডেন প্রবাসী এ নায়িকা। এরপর বেশকিছু ছবিতে অভিনয় করলেও তার কোনোটিই আর ‘ভণ্ড’কে ছুঁতে পারেনি। ক্যারিয়ার ফেলে তামান্না বর্তমানে সুইডেনে বসবাস করছেন। একই বছর অর্থাৎ ১৯৯৮ সালে কাজী হায়াতের ‘তেজী’ ছবিতে অভিনয় করেন চিত্রনায়িকা একা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 76 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com