হাসপাতালগুলোতে জায়গা নেই, ডেঙ্গু রোগীরা যাবে কোথায় ?

Print

রাজধানীসহ সারা দেশে হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীতে সয়লাব। হাসপাতালগুলোতে জায়গা নেই। প্রায় সব সরকারি হাসপাতালগুলোতে রোগী ধারণ ক্ষমতার দ্বিগুণ, তিনগুণ ভর্তি রয়েছেন। ওয়ার্ড থেকে শুরু করে করিডোর, সিঁড়ির নিচে কোথাও ফাঁকা নেই। বেসরকারি অধিকাংশ হাসপাতালতে সিট খালি না থাকায় রোগী ভর্তি করছে না কর্তৃপক্ষ। ফলে বাধ্য হয়ে রোগীরা হন্যে হয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছেন। তবে কিছু কিছু বেসরকারি হাসপাতালে রোগীদের অনেক অনুরোধে করিডোরে সিট বসিয়ে চিকিৎসা নিতে দেখা গেছে। প্রতিদিনই রোগী বাড়ায় রাজধানীর হাসপাতালগুলো সেবা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

এদিকে, ডেঙ্গু ভর্তি রোগী ও ডেঙ্গু সন্দেহ রোগী উভয় ভিড় করছেন পরীক্ষা-নিরীক্ষা কেন্দ্রে। পরীক্ষা কেন্দ্রগুলোতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় স্বজনদের দীর্ঘ লাইনে। জেলা পর্যায়ে এ রোগ ছড়িয়ে পড়ায় চিকৎসা সরঞ্জামাদির সঙ্কটের খবর পাওয়া যাচ্ছে। অনেকে চিকিৎসার ব্যয় বহন করতে হিমশিম খাচ্ছেন। ডেঙ্গু রোগীদের নিয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে বাণিজ্য করার অভিযোগও পাওয়া গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ইতিমধ্যে ৬৪টি জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। হাসপাতালগুলোতে যথেষ্ট সিট না থাকায় অনেক রোগীকে ভর্তি করা যাচ্ছে না। তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। ডেঙ্গু আতঙ্ক নিয়ে হাসপাতালে ছুটছেন রোগী ও তার স্বজনরা। ডেঙ্গু রোগীর স্বজনরা অসহায় হয়ে পড়েছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 12 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com