হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজের কেজি প্রতি দাম কমেছে ৩ থেকে ৪ টাকা

Print

 

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) প্রতিনিধি।
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি বেড়ে যাওয়ায় পাইকারী বাজারে আবারো কমেছে ভারত থেকে আমদানী করা পেঁয়াজের দাম। দুই দিনের ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৩ থেকে ৪ টাকা। হিলি’র পাইকারী বাজারে গত দুদিন আগে প্রতিকেজি পেঁয়াজ ২১ থেকে ২২ টাকা দরে বিক্রি হলেও বর্তমানে তা প্রকারভেদে বিক্রি হচ্ছে ১৭ থেকে ১৯ টাকা প্রতিকেজি দরে।

পেঁয়াজের দাম কমার কারন হিসেবে আমদানি কারক নাজমুল হোসেন জানান, পরিবহন শ্রমিকদের ৪৮ ঘন্টা ধর্মঘটের ফলে ভারতের অভ্যন্তরে আটকে থাকা পেঁয়াজগুলো চাহিদার তুলনায় বেশি পরিমান আমদানি হওয়ায় ফলে এর প্রভাব পড়েছে পেঁয়াজের আড়ৎ গুলোতে।
কম দামে পেঁয়াজ কিনতে পারায় পাইকারদের পাশাপাশি বেচা-কেনা ভালো হওয়ায় আড়ৎদারো খুশি।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 77 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com