হৃদয়স্পর্শী নাটক ‘আগুনের দিন শেষ হবে একদিন’

Print

চকবাজারের একটি দোকানে কাজ করে ইউসুফ। ছোটবেলায় বাবা মাকে হারিয়েছে সে। সেখানকারই একটি বাসায় ভাড়া থাকে সে। সামান্য বেতনের চাকরি করেও স্বপ্ন দেখে সুন্দর ভবিষ্যতের। প্রতিদিন ডিম ভাজি দিয়ে ভাত খেয়ে টাকা জমায়।

একদিন হঠাৎ করে ইউসুফকে এক দূর সম্পর্কের শালিকা আয়েশার সঙ্গে বিয়ের প্রস্তাব দেন তাদের দোকানের পাশেই ব্যবসা করা মফিজ। ঘটনাক্রমে আয়েশারও মা-বাবা কেউ নেই। প্রথম দেখাতেই দু’জনের দু’জনকে ভালো লাগে। বিয়ে হয়ে যায় তাদের।

কিছুদিন পরই আয়েশার গর্ভে সন্তান আসে। ইউসুফ-আয়েশার ভালোবাসায় পরিপূর্ণ সংসার পূর্ণতা পেতে শুরু করে। কাজের ফাঁকে ফাঁকে আয়েশার পরিপূর্ণ খেয়াল রাখে ইউসুফ।

সন্তান পৃথিবীতে আসার কয়েকদিন মাত্র বাকি। এক রাতে স্বপ্নের গল্প বুনতে বুনতে ঘুমিয়ে পড়ে তারা। কিন্তু হঠাৎ তাদের বাসার নিচে থাকা মফিজের গুদামে আগুণ লাগে। চেষ্টা করেও আয়েশাকে বাঁচাতে না পেরে একই সঙ্গে আগুনে জীবন বিসর্জন দেয় তারা দুজন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অনেক হতাহতের ঘটনা ঘটে। সেই ঘটনার স্মৃতি নিয়ে হৃদয়স্পর্শী নাটক ‘আগুনের দিন শেষ হবে একদিন’ নির্মাণ করেছেন সহিদ উন নবী। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তাসনিয়া ফারিন। বৃহস্পতিবার নাটকটি প্রকাশিত হয়েছে রিং মিডিয়া নামের ইউটিউব চ্যানেলে। ইতিমধ্যে নাটকটি ব্যাপক সাড়া ফেলেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com