১০ মিনিটের মধ্যেই ডিলেট হবে মেসেঞ্জারে পাঠানো বার্তা

Print

এবার হোয়াটস অ্যাপের মতো ফেসবুক মেসেঞ্জারে পাঠানো বার্তাও ডিলেট করা যাবে। সামাজিক মাধ্যম ফেসবুক সম্প্রতি তাদের মেসেজিং অ্যাপে ‘আনসেন্ড’ অপশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার মাধ্যমে কাউকে কোনও বার্তা পাঠানোর ১০ মিনিটের মধ্যে প্রেরক তা ‘চ্যাট থ্রেড’ থেকে ডিলেট করতে পারবেন।

ডেইলি ন্যাশন পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়ে, বুধবার থেকেই এই নতুন ফিচার চালু হয়ে যাচ্ছে। আইওএস ও অ্যান্ড্রয়েডে মেসেঞ্জারের লেটেস্ট ভার্সন আপডেটের সঙ্গে সঙ্গেই এই নতুন ফিচার আপনা-আপনিই সংযোজিত হয়ে যাবে।

এক্ষেত্রে সংস্থার আরেকটি বহুল প্রচারিত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ-এর মতো এখানেও ব্যবহারকারীর কাছে দুটি অপশন দেওয়া হবে- একটি ‘রিমুভ ফর ইউ’, অন্যটি ‘রিমুভ ফর এভরিওয়ান’।

দ্বিতীয় বিকল্পটি বেছে নিলে, যাকে বা যাদের সেই মেসেজ পাঠানো হয়েছিল, ‘চ্যাট থ্রেড’-এ তিনি বা তারা দেখবেন ‘মেসেজ ডিলিটেড’। ঠিক যেমন হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে হয়। ফেসবুকের ফটো মেসেজিং অ্যাপ ‘ইনস্টাগ্রাম’-এও ‘আনসেন্ড’ ফিচার রয়েছে। যেখানে ব্যবহারকারীরা ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে সকল অংশগ্রহণকারীকে পাঠানো মেসেজ ডিলেট করতে পারেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
bdsaradin24.com