‘১১ আর ‘১৫ এর মত কি এবারও কি রচিত হবে টাইগারদের বীরত্বগাথা?

Print

 

এই বিশ্বকাপে কাগজে-কলমে সবার চেয়ে সেরা দলটি নিঃসন্দেহে ইংল্যান্ড, কিন্তু টাইগারদের বিপক্ষে শেষ দুই দেখাতেই হেরেছে। তাই স্বাভাবিকভাবেই ইংলিশরা চাইবে এই ম্যাচটা এনিহাও জিতে নিতে!

কিন্তু আমার মনে হয় এই ম্যাচে যথেষ্ট কন্টেস্ট হবে, আগের দুই হার আর নিজ দেশের দর্শকের প্রত্যাশার চাপে ম্যাচটা মর্গ্যানদের জন্য এতটা ইজি হবেনা। তবে এটাও ঠিক যে, সেই মেলবোর্নের হারের পরেই ইংল্যান্ড নিজেদের দলে বৈপ্লবিক পরিবর্তন ঘটায়, চারটি বছর দোর্দণ্ডপ্রতাপে খেলেছে, র‍্যাংকিং এও আছে সবার উপরে।

এর আগের ম্যাচে পাকিস্তানের কাছে দুর্ভাগ্যজনকভাবে হেরে বসায় ইংল্যান্ড ঠিক ব্যাকফুটে তাও বলা যায়না, অন্যদিকে বাংলাদেশও কিন্তু আগের ম্যাচে লড়াই করেই হেরেছে। তাই ছাড় দিয়ে খেলবেনা টাইগাররাও! 😍

ইংল্যান্ডের প্রধান শক্তি ব্যাটসম্যানরা। রয়, বেয়ারস্টো ঝড় বইয়ে গেলে বড় বিপদ আছে, মিডলে রুট-মর্গ্যানরা ভয়ানক, ক্যারিয়ার এর সেরা ফর্মে আছেন আইরিশ বংশোদ্ভূত এউইন মর্গ্যান।

মঈন আলি, ক্রিকস ওকসের মত অলরাউন্ডার দলটিকে এনে দিয়েছে দারুণ ব্যালেন্স! বোলিং এট্যাক অর্ডিনারী মনে হলেও জোফরা আর্চারের সংযুক্তিতে শক্তিশালী হয়েছে বোলিং ডিপার্টমেন্টও। কিন্তু পাকিস্তানের বিপক্ষে আর্চার বিবর্ণ থাকায় পাকিস্তান বড় স্কোর গড়তে সক্ষম হয়েছে, তাই আর্চারকে ভালোভাবে মোকাবেলা করতে পারলে ব্যাটসম্যানরা বড় স্কোর করতে পারবে, আর হ্যাঁ- মার্ক ওডও কিন্তু যথেষ্ট ভীতিকর!

টস বড় একটা ফ্যাক্টর হবে, টস জিতে আগে ইংল্যান্ডকে ব্যাট করালে জেতার সম্ভাবনা জোরালো হবে, কিন্তু পরে ব্যাট করে ইংল্যান্ডকে থামানো কষ্টসাধ্য!

ইংলিশরা রিসেন্ট টাইমে রান তাড়া করে দুই একটা ম্যাচ বাদে সব ম্যাচেই জিতছে, ৩০০+ রানও তাদের জন্য মামুলি ব্যাপার! তবে কিউইদের বিপক্ষে পারফরম্যান্স দেখে আমাদের বোলারদের উপর থেকেও ভরসা হারাচ্ছিনা, স্পিনাররা গড়ে দিতে পারে পার্থক্য। 😊

ইংল্যান্ডের বিপক্ষে তামিম বরাবরই রান পেয়ে থাকেন, কিন্তু বিশ্বকাপ আসলেই কেমন যেন নিজেকে হারিয়ে খুঁজেন তামিম, আশা করি কাল একটা ম্যাচ উইনিং নক খেলবেন। তামিম-সৌম্য শুরুতে একটা ফ্লাইং স্টার্ট এনে দিলে অনেকটাই এগিয়ে যাবো, মিডলে রানের ফোয়ারা ছুটানো সাকিব-মুশি আর শেষে রিয়াদ-সাইফ ভালো ফিনিশিং টাচ এনে দিলে ইংল্যান্ডবধ আবারও হবে ইনশাআল্লাহ।

বোলিং-এ রুবেলকে আশা করছি, কিন্তু একাদশে আসার সম্ভাবনা একেবারেই ক্ষীণ, ম্যাশের ফর্মে ফিরতে হবে।যেভাবেই হোক- টাইগারদের সুখস্মৃতির কার্ডিফে শেষ হাসিটা টাইগার অধিনায়ক ম্যাশের মুখেই চাই! 😍

#খেলবেটাইগারজিতবে_টাইগার

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 13 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com